July 19, 2024
জাতীয়

বাঘাইছড়িতে ইউপিডিএফ নেতাকে গুলি করে হত্যা

দক্ষিণাঞ্চল ডেস্ক
রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় এক ইউপিডিএফ নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে বলে দলীয় নেতাকর্মীরা জানিয়েছেন। ইউপিডিএফ মুখপত্র মাইকেল চাকমা বলেন, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার বঙ্গলতলি স্কুলের পাশে তাকে গুলি করে হত্যা করা হয়।
নিহত উদয় বিকাশ চাকমার বাড়ি ওই এলাকায়। তিনি গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় নেতা ও বাঘাইছড়ি উপজেলার সাবেক সভাপতি বলে জানান মাইকেল চাকমা। তিনি বলেন, সকালে বাড়ি থেকে বের হওয়ার সময় মোটরসাইকেলে আসা চারজন তাকে গুলি করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
উদয় বিকাশ চাকমা ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) স্থানীয় সমন্বয়ক। তিনি ওই এলাকার সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য। এলাকায় তিনি ভীষণ জনপ্রিয়। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের আগে তার জনপ্রিয়তাকে ভয় পেয়ে এবং ওই এলাকায় নিজেদের নিয়ন্ত্রণ নিতে এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন চেয়ারম্যান প্রার্থী সুদর্শন চাকমার দল জনসংহতি সমিতি (এমএনলারমা)। তবে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় নেতা ও বাঘাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী সুদর্শন চাকমা এ হত্যাকাণ্ডের সঙ্গে তার দলের সম্পৃক্ততা অস্বীকার করেছেন।
তিনি বলেন, ওই এলাকায় আমাদের কোনো সাংগঠনিক কার্যক্রম নেই। সেটি একেবারেই ইউপিডিএফ ও সন্তুর জেএসএসের নিয়ন্ত্রিত এলাকা। তাদের নিজেদের মধ্যকার বিরোধে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। আমাদের বিরুদ্ধে অভিযোগ করা তাদের পুরনো অভ্যাস। হত্যার রাজনীতিতে বিশ্বাসী নয় আমাদের দল। এ বিষয়ে পুলিশ খবর পেলেও এখনও ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি।
বাঘাইছড়ি থানার ওসি আবুল মঞ্জুর বলেন, আমরা জেনেছি বঙ্গলতলি এলাকায় উদয় বিকাশ চাকমা নামে একজনকে গুলি করে হত্যা করা হয়েছে। তিনি ইউপিডিএফের রাজনীতির সঙ্গে জড়িত। যাদের বিরুদ্ধে হত্যার অভিযোগ উঠেছে তারা জনসংহতি সমিতির সঙ্গে জড়িত। পুলিশ ঘটনাস্থলে গেছে। সেখান থেকে বিস্তারিত তথ্য পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *