বাগেরহাট অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষিকাকে করাগারে

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে অবৈধভাবে স্বাক্ষর জাল করে অর্থ আত্মসাতের অভিযোগে বাগেরহাট জাহানাবাদ উচ্চ বালিকা বিদ্যালয়ের সাময়িক বরখাস্তকৃত প্রধান শিক্ষিকা শুক্লা রানী মন্ডলকে করাগারে প্রেরন করা হয়েছে। সোমবার বাগেরহাট অতিঃ চীফ জুডিশিয়াল আদালতে আসামী স্বেচ্ছায় হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তা না মঞ্জুর করে কারাগারে প্রেরন করে। মামলার অপর আসামী অত্র বিদ্যালয়ের সাময়িক বরখাস্তকৃত করনিক উজ্জল কুমার পাল পলাতক রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, সাময়িক বরখাস্তকৃত প্রধান শিক্ষিকা শুক্লা রানী মন্ডল ও করনিক উজ্জল কুমার পাল পরিকল্পিত ভাবে অত্র স্কুলের ম্যানেজিং কমিটির কমিটির সভাপতি ও মামলার ১নং সাক্ষী তালুকদার আব্দুল বাকীর স্বাক্ষর জাল করে স্কুলের সাধারন তহবিলের জনতা ব্যাংক লিমিটেড রেলরোড বাগেরহাট শাখা থেকে বিভিন্ন সময়ে সর্বমোট ৭৮০০০/-(আটাত্তর হাজার) টাকা আত্মসাত করে এবং অত্র স্কুলের কম্পিউটার শিক্ষক ও মামলার ২নং সাক্ষী আঃ সালাম আরিফ ও অত্র স্কুলের অভিভাবক সদস্য মামলার ৩নং সাক্ষী আশরাফ মল্লিকের সাক্ষর জ¦াল করে অগ্রনী ব্যাংক লিমিটেড বাগেরহাট শাখার পি.টি,এ এ্যাকাউন্ট থেকে একাধীক বার ৩০০০০/-(ত্রিশ হাজার) টাকা আত্মসাত করে। সর্বমোট ১০৮০০০/-(একলক্ষ আট হাজার) টাকা অবৈধ ভাবে তুলে আত্মসাত করেছে বলে মামলা সূত্রে জানা যায়।

সূত্রে আরো জানা যায়, একাধিক লোককে চাকরি দেওয়ার কথা বলে ঘুষ গ্রহণ করে টাকা আত্মসাতের একাধীক অভিযোগও রয়েছে সাময়িক বরখাস্তকৃত প্রধান শিক্ষিকা শুক্লা রানী মন্ডলের বিরুদ্ধে। সহকারী গ্রন্থগারিক পদে চাকুরী দেওয়ার নামে সঞ্জয় কুমার দাস নামে এক ব্যক্তির নিকট থেকে ২,৭৬,০০০/-(দুই লক্ষ ছিয়াত্তর হাজার) টাকা অবৈধ ঘুষ গ্রহন করে টাকা আত্মসাত করায় স্কুলের ম্যানেজিং কমিটি ও জেলা প্রশাসক বরাবর টাকা পাওয়ার জন্য অভিযোগ করেন সঞ্জয় কুমার দাস। যা এখন ও চলমান প্রক্রিয়ায় রয়েছে। এছাড়া শুক্লা রানী মন্ডল ও তার স্বামী বিবেকানন্দ সমাদ্দার নৈশ প্রহরী পদে চাকুরী দেওয়ার নামে বিষ্ণপদ পালের কাজ থেকে ২,১০,০০০/-(দুই লক্ষ দশ হাজার) টাকা অবৈধ ঘুষ গ্রহন করে টাকা আত্মসাত করায় বিষ্ণপদ বিজ্ঞ আদালতে সি.আর.৩৯২/১৭ নং মোকদ্দমা করে। যা তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়ায় বিজ্ঞ আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়না জারি করে।

এছাড়া অত্র বিদ্যালয়ের একাধিক শিক্ষক ও অবিভাবগদের বিভিন্ন অভিযোগ এই সাময়িক বরখাস্তকৃত প্রধান শিক্ষিকা শুক্লা রানী মন্ডলের বিরুদ্ধে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.