April 22, 2024
আঞ্চলিকলেটেস্ট

বাংলাদেশ-যুক্তরাজ্যের মধ্যে চমৎকার সুসম্পর্ক বিদ্যমান : সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি

ঢাকাস্থ বৃটিশ রাষ্ট্রদূত (ভারপ্রাপ্ত) কানবার হুসাইন বর গতকাল শুক্রবার বিকেলে নগর ভবনে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক-এর সাথে সৌজন্য সাক্ষাত করেন। সিটি মেয়র নগর ভবনে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং ক্রেস্ট উপহার দেন।

সিটি মেয়র যুক্তরাজ্যকে বাংলাদেশের বন্ধুপ্রতীম দেশ হিসেবে উল্লেখ করে বলেন, স্বাধীনতা উত্তর উভয় দেশের মধ্যে চমৎকার সুসম্পর্ক বিদ্যমান। বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বৃটেন হয়ে স্বাধীন বাংলাদেশে প্রবেশ করেছিলেন স্মরণ করেন এবং ভবিষ্যতেও উভয় দেশের মধ্যে পারস্পারিক এ সুসম্পর্ক ও সহযোগিতা আরো বৃদ্ধি পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

খুলনাঞ্চলের জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলা ও জলবায়ু উদ্বাস্তুদের পুনর্বাসন, বিশ্বের সম্পদ সুন্দরবনের সুরক্ষা, খুলনা মহানগরীর জলাবদ্ধতা মোকাবেলা ইত্যাদি বিষয়ে এ সময়ে আলোচনা হয় এবং এ সকল সমস্যা মোকাবেলায় সহযোগিতা প্রদানের জন্য যুক্তরাজ্য সরকারের প্রতি আহবান জানানো হয়। গুরুত্বপূর্ণ এ বিষয়গুলি বৃটিশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে যথাযথভাবে তুলে ধরা হবে বলে রাষ্ট্রদূত আশ্বাস প্রদান করেন।

কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য মো: আমিনুল ইসলাম মুন্না, প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা, সচিব মো: আজমুল হক, প্রধান প্রকৌশলী মো: এজাজ মোর্শেদ, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, বাংলাদেশেস্থ বৃটিশ দূতাবাসের পলিটিক্যাল এনালিস্ট ইজাজুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *