May 27, 2024
আঞ্চলিক

বর্ষা মৌসুমের আগেই রাস্তা-ঘাট মেরামতের কাজ সম্পন্ন করতে হবে : মেয়র

 

সংবাদ বিজ্ঞপ্তি

সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, কেসিসি’র সকল কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করে বলেছেন, বর্ষা মৌসুমের আগেই সকল রাস্তা-ঘাট মেরামতের কাজ সম্পন্ন করতে হবে। জলাবদ্ধতা নিরসনের মাধ্যমে খুলনাকে বাসযোগ্য সুন্দর নগরী হিসেবে গড়ে তুলতে কেসিসি পরিবারের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। গতকাল বৃহস্পতিবার সকালে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত খুলনা সিটি কর্পোরেশনের ৩য় সধারণ সভায় সভাপতির বক্তৃতায় এসব বলেন মেয়র। সভায় ১৭জন কাউন্সিলরকে প্রধান করে কেসিসি’র ১৭টি স্থায়ী কমিটি ঘোষণা হয়।

এছাড়া সভায় কেসিসি’র চলমান উন্নয়নমূলক কর্মকান্ড সুষ্ঠুভাবে সম্পাদন, নাগরিক সেবার মানোন্নয়নের লক্ষ্যে নতুন নতুন প্রকল্প প্রণয়নের ওপর সভায় গুরুত্বারোপ করা হয়। সম্ভব দ্রæত সময়ের মধ্যে পানির লাইন স্থাপন করে নিরাপদ পানি সরবরাহের জন্য ওয়াসার প্রতি এবং নগরীর ব্যস্ততম ডাকবাংলো মোড় থেকে ফুলবাড়ি গেট পর্যন্ত সড়কটি প্রশস্তকরণের জন্য গণপূর্ত অধিদপ্তর-খুলনার প্রতি আহবান জানানো হয়।  কেসিসি’র প্যানেল মেয়র মো: আমিনুল ইসলাম মুন্না, মো: আলী আকবর টিপু, মেমরী সুফিয়া রহমান শুনু, কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, সংশ্লিষ্ট কর্মকর্তাসহ বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।

সভার শুরুতে ঢাকাস্থ চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৭১ জনের মৃত্যুতে এবং সড়ক দুর্ঘটনায় নাক-কান-গলা বিশেষজ্ঞ ডা. মো: শাহাদাত হোসেন, এ্যানেসথেটিস্ট ডা. মো: মোয়াজ্জেম হোসেন ও গাড়ী চালক মো: জাহাঙ্গীর-এর মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়। এছাড়া সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের-এর আশু রোগমুক্তি কামনা করা হয়। অগ্নিকান্ডে ও সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা এবং সড়ক ও সেতু মন্ত্রীর সুস্থতা কামনা করে দোয়া পরিচালনা করেন নগর ভবন মসজিদের ইমাম হাফেজ মাওলানা মো: হাবিবুল্লাহ।

সভায় ২য় সাধারণ সভার সিদ্ধান্তের আলোকে কেসিসি’র ১৭টি স্থায়ী কমিটির ঘোষণা দেয়া হয়। কাউন্সিলর শেখ মো: গাউসুল আযম’কে (ওয়ার্ড নং-২০) সভাপতি করে ৫ সদস্য বিশিষ্ট অর্থ ও সংস্থাপন; এস এম খুরশিদ আহম্মেদ টোনাকে (ওয়ার্ড নং-১৩) সভাপতি করে ৫সদস্য বিশিষ্ট বর্জ্য ব্যবস্থাপনা; মোঃ মনিরুজ্জামান’কে (ওয়ার্ড নং-১২) সভাপতি করে ৫ সদস্য বিশিষ্ট শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা; ফকির মো: সাইফুল ইসলামকে (ওয়ার্ড নং-২৯) সভাপতি করে ৫ সদস্য বিশিষ্ট নগর পরিকল্পনা ও উন্নয়ন; শেখ মোহাম্মদ আলী’কে (ওয়ার্ড নং-০৫) সভাপতি করে ৪ সদস্য বিশিষ্ট হিসাব নিরীক্ষা ও রক্ষণ; মো: শামসুজ্জামান মিয়া স্বপন’কে (ওয়ার্ড নং-২১) সভাপতি করে ৫ সদস্য বিশিষ্ট নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ; শেখ শামসুদ্দিন আহমেদ প্রিন্স’কে (ওয়ার্ড নং-০৬) সভাপতি করে ৫ সদস্য বিশিষ্ট পানি ও বিদুৎৎ; মাহমুদা বেগম’কে (সংরক্ষিত আসন নং-০৭) সভাপতি করে ৫ সদস্য বিশিষ্ট সমাজ কল্যাণ ও কমিউনিটি সেন্টার; মুন্সী আব্দুল ওয়াদুদ’কে (ওয়ার্ড নং-১১) সভাপতি করে ৫ সদস্য বিশিষ্ট পরিবেশ উন্নয়ন; এস এম মোজাফফর রশিদী রেজা’কে (ওয়ার্ড নং-০৭) সভাপতি করে ৫ সদস্য বিশিষ্ট ক্রীড়া ও সংস্কৃতি; মনিরা আক্তার’কে (সংরক্ষিত আসন নং-০১) সভাপতি করে ৪ সদস্য বিশিষ্ট জন্ম-মৃত্যু নিবন্ধন; শেখ আব্দুর রাজ্জাক’কে (ওয়ার্ড নং-০১) সভাপতি করে ৫ সদস্য বিশিষ্ট যোগাযোগ; আলহাজ্ব ইমাম হাসান চৌধুরী ময়না’কে (ওয়ার্ড নং-২৩) সভাপতি করে ৫ সদস্য বিশিষ্ট বাজার মূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ; শেখ আমেনা হালিম বেবী’কে (সংরক্ষিত আসন নং-০৬) সভাপতি করে ৫ সদস্য বিশিষ্ট দুর্যোগ ব্যবস্থাপনা; শেখ হাফিজুর রহমান হাফিজ’কে (ওয়ার্ড নং-১৭) সভাপতি করে ৫ সদস্য বিশিষ্ট প্রোপার্টি; মো: গোলাম মওলা শানু’কে (ওয়ার্ড নং-২৬) সভাপতি করে ৫ সদস্য বিশিষ্ট ষ্টোর এবং জেড এ মাহমুদ ডন’কে (ওয়ার্ড নং-২৭) সভাপতি করে ৫ সদস্য বিশিষ্ট গ্যারেজ স্থায়ী কমিটি গঠন করা হয়েছে।

 

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *