June 19, 2024
আঞ্চলিক

বঙ্গোপসাগরে মাছ শিকারের অভিযোগে ট্রলারসহ ১২ ভারতীয় জেলে আটক

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

বঙ্গোপসাগরে দেশীয় জলসীমায় অনুপ্রবেশ ও মাছ শিকারের অভিযোগে ফিশিং ট্রলার সহ ১২ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যরা। গতকাল শনিবার দুপুরে ট্রলারসহ আটক জেলেদের মোংলা থানায় সোপর্দ করা হয়।

আটকৃতরা হচ্ছে- শংভঙ্কর দাস, প্রদীপ বাইন, গুরু দাস, ভয়ঙ্কর দাস, নিশি দাস,স্বপন দাস, বংশি দাস, রিটন দাস, বলরাম দাস, সুবল দাস, সুশংকর দাস, জগহরি দাস।  এ জেলেরা সবাই ভারতের পশ্চিম বঙ্গের কাকদ্বীপ থানার বাসিন্দা।

কোস্টগার্ডের বরাত দিয়ে পুলিশ জানায়, কোস্টগার্ডের জাহাজ ‘বিসিজিএস সোনার বাংলা’বঙ্গোপসাগরে দেশীয় জলসীমায় টহলকালে একাধিক ফিশিং ট্রলার দেখতে পেয়ে এগিয়ে গেলে ট্রলারগুলো দিকবিদিগ হয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এ সময় ‘এফবি সুদিপ’নামের একটি ট্রলারসহ ১২ জন ভারতীয় জেকে আটক করে তারা। তাদের বিরুদ্ধে সমুদ্রসীমা আইন লঙ্গনের অপরাধে শনিবার মোংলা থানায় একটি মামলা করে কোস্টগার্ড। ট্রলার সহ জেলেদের থানা পুলিশে হস্তান্তরের পর দেশীয় জলসীমা থেকে অবৈধ ভাবে আহরিত মাছ মৎস্য অধিদপ্তরের অধিনে নিলামে তোলা হয়। এ সময় উপজেলা সহকারী কমিশনার ভুমি নয়ন কুমার রাজবংশি সহ কোস্টগার্ড ও পুলিশের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শনিবার দুপুরেই তাদের আদালতে সোপর্দ করা হয়।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *