বঙ্গবন্ধুর চর থেকে কোটি টাকা মূল্যের মালামালসহ ১০ জেলে আটক

বাগেরহাট প্রতিনিধি

সুন্দরবন থেকে অবৈধভাবে মাছের পোনা শিকারের অভিযোগে ১০ জেলেকে আটক করেছে উপকূলরক্ষী বাহিনী কোস্ট গার্ড। এ সময় জব্দ করা হয়েছে প্রায় কোটি টাকা মূল্যের ট্রলার, নৌকা ও ফাইস্যা মাছের পোনা।

কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দপ্তর’র (মোংলা) অপারেশন অফিসার আব্দুল্লাহ আল মাহমুদ জানান, সোমবার ভোর রাতে সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরের সরোয়ার ল্যান্ডের কাছাকাছি বঙ্গবন্ধুর চর এলাকায় অভিযান চালায় কোস্ট গার্ডের দুবলা আউটপোস্টের সদস্যরা। এ সময় অভিযানকারীরা ওই চর থেকে একটি ট্রলার ও দুইটি নৌকাসহ ১০ জেলেকে আটক করে। পরে আটককৃতদের ব্যবহৃত ট্রলার ও নৌকায় তল্লাশী চালিয়ে ৪০ লাখ পিচ ফাইস্যা মাছের পোনা জব্দ করা হয়। জব্দকৃত মালামালের মূল্য প্রায় ১ কোটি টাকা বলে জানিয়েছে কোস্ট গার্ডের এ কর্মকর্তা।

তিনি আরো বলেন, জব্দকৃত মাছের পোনা সোমবার দুপুরে সুন্দরবনের নদী-খালে পুনরায় ছেড়ে দেয়া হয়েছে এবং আাটককৃতদেরকে পূর্ব সুন্দরবনের চাদপাই রেঞ্জের (মোংলা) নীল কমল ফরেস্ট ক্যাম্পে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে চাদপাই রেঞ্জের ষ্টেশন অফিসার মো: কামরুল ইসলাম বলেন, আটক জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়েরের পর আদালতে প্রেরণ করা হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.