ফেসবুকে বন্ধু বাড়ানোর উপায়

সোশ্যাল মিডিয়াগুলোর মধ্যে জনপ্রিয়তার শীর্ষে আছে ফেসবুক। সবচেয়ে পুরোনো এবং জনপ্রিয় এই প্ল্যাটফর্মে ব্যবহারকারী আছে পুরো বিশ্বেই। স্মার্টফোন ব্যবহারকারীদের সিংহভাগই ফেসবুক ব্যবহার করছেন। প্রিয়জনের সঙ্গে চ্যাট হোক বা অপরিচিতের সঙ্গে বন্ধুত্ব তৈরি সব কিছুতেই এগিয়ে রয়েছে প্ল্যাটফর্মটি।

এমনকি নিয়মিত কন্টেন্ট রেকমেন্ডেশন অ্যালগরিদমে পরিবর্তন করে এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট। যার ফলে পছন্দের কন্টেন্ট পাবেন আপনার ফিডে। আর সেকারণেই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গেছে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। এছাড়া কন্টেন্ট ক্রিয়েট করে আয়ও করা যায় ফেসবুকের মাধ্যমে।

বিভিন্ন উদ্দেশ্য থাকলেও, মূলত বন্ধুত্ব তৈরি এবং তাদের সঙ্গে তথ্য আদানপ্রদাণই ফেসবুকের প্রধান উদ্দেশ্য। তবে অনেকেই আছেন যারা দীর্ঘদিন ধরে ফেসবুক ব্যবহার করলেও সেভাবে ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করেন না বা ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালেও অনেকেই তা ক্যানসেল করেন।

যারা ফেসবুকে ব্যবসা কিংবা আয় করতে চাচ্ছেন তাদের জন্য বন্ধু বাড়ানো খুবই জরুরি। চলুন জেনে নেওয়া যাক ফেসবুকে বন্ধ্য বাড়ানোর কিছু কৌশল-

>> ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানোর ক্ষেত্রে প্রোফাইল পিকচার অত্যন্ত গুরুপূর্ণ। যখন অন্য কোনো প্রোফাইলের সঙ্গে বন্ধুত্ব তৈরি করতে ইচ্ছুক থাকেন তখন অবশ্যই প্রোফাইল ছবিটি নিজের দিন।

>> ফেসবুক প্রোফাইলে আপনার বায়ো ভালো করে লিখুন। খুব বেশি কিছু না দিয়ে যেগুলো খুবই গুরুত্বপূর্ণ এবং আপনার একটি স্বচ্ছ ইমেজ তৈরি করে এমন তথ্যগুলো যুক্ত করুন।

>> বর্তমানে ফেসবুক প্রোফাইল লক করার প্রযুক্তি দেওয়া শুরু হয়েছে। এর ফলে যে কেউ নিজের প্রোফাইল লক করে রাখতে পারেন। লক করা অবস্থায় ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালে অনেকেই তা গ্রহণ করেন না। কারণ ফ্রেন্ড রিকোয়েস্ট পেলেও প্রোফাইল সম্পর্কে কোনো স্বচ্ছ ধারণা তৈরি হয় না। এমনকি প্রোফাইল ফোটো দেখতেও সমস্যা হয়। সে কারণে এই ধরনের প্রোফাইলের ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করেন না অনেকেই।

>> অপরিচিত কোনো ব্যক্তিকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালে আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট নাও হতে পারে। সে কারণে ফেসবুক যে ফ্রেন্ড সাজেশন পাঠায় সেগুলোতে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারেন। সেক্ষেত্রে অ্যাকসেপ্টের সম্ভাবনা অনেকটাই বেশি থাকে।

>> ফেসবুকের সঙ্গে নিজের ফোন নম্বর লিঙ্ক করে রাখলে ফেসবুকের সাজেশন আরও ভালো হয়। কারণ সেই ফোন নম্বরের কনট্যাক্ট ডিটেলস ট্র্যাক করে পরিচিত মানুষদের খুঁজে বের করে ফেসবুক এবং তাদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.