ফের পুরান ঢাকায় বিস্ফোরণ, দগ্ধ ৩

দক্ষিণাঞ্চল ডেস্ক
পুরান ঢাকার চকবাজারে ভাঙারির একটি দোকানে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে তিনজন দগ্ধ হয়েছেন। দগ্ধরা হলেন- দোকান কর্মচারি নুরে আলম (৩১) সুমন খান (৩৫) ও সুমন (৩০)। গতকাল শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে দগ্ধ তিনজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।
দগ্ধ নুর আলম জানান, চকবাজার কামালবাগ বেড়িবাঁধ সংলগ্ন একটি ভাঙারির দোকানের কর্মচারি তারা দু’জন ও মালিক হচ্ছেন সুমন খান। বিকেলে দোকানে ভাঙারির মালামাল একটি মেশিনের চাপ দেওয়ার সময় সেখান থেকে বিস্ফোরিত হয়। এতে তারা দগ্ধ হয়।
তিনি আরও জানান, ভাঙারির মালামালের মধ্যে ছিলো খালি ¯েপ্র করা রংয়ের বোতল, পারফিউমের খালি বোতলসহ বিভিন্ন ধরনের জিনিস। ধারনা করা হচ্ছে সেগুলো থেকে বিস্ফোরণে পরে আগুন থেকে তারা দগ্ধ হয়েছেন। ঢাকা মেডিকেল পুলিশ বক্স (পরিদর্শক) বাচ্চু মিয়া বার্নের চিকিৎসকের বরাত দিয়ে জানান, তিনজনের শরীরের বিভিন্ন অংশ আগুনে ঝলসে গেছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।
এর আগে গত ২০ ফেব্র“য়ারি (বুধবার) রাত সাড়ে ১০টার পর চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে আশপাশের আবাসিক ভবনে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিটসহ আগুন নিয়ন্ত্রণে কাজ করে বিমান ও নৌবাহিনী। যোগ দেয় দু’টি হেলিকপ্টারও। প্রায় ১৪ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসার পর অভিযানে ৬৭ জনের মরদেহ উদ্ধারের খবর জানায় কর্তৃপক্ষ। পরে ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো চারজনের মৃত্যু হয়। এনিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭১জনে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.