ফিলিপাইনের জালে বাংলাদেশের ১০ গোল

ক্রীড়া ডেস্ক
মিয়ানমারে চলমান এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে গতকাল বুধবার ফিলিপাইনের মুখোমুখি হয় বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচেই বাজিমাত করেছে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। ১০-০ গোলের ব্যবধানে ফিলিপাইনের মেয়েদের উড়িয়ে দিয়েছে তহুরা-মারিয়ারা।
প্রথমার্ধে ফিলিপাইনের জালে ৬ বার বল জড়ায় বাংলাদেশের কিশোরীরা। দ্বিতীয়ার্ধে আরো ৪ বার। এমন জয়ে হ্যাটট্রিকসহ চার গোল করেছেন তহুরা খাতুন। জোড়া গোল করেছেন অনুচিং মোগিনি। ১টি করে গোল করেছেন শামসুন্নাহার, অধিনায়ক মারিয়া মান্ডা ও শামসুন্নাহার জুনিয়র।
তহুর ম্যাচের ২, ১৭, ২৪ ও ৩৬ মিনিটে গোল চারটি করেন। মোগিনি ৫৮ ও ৮৬ মিনিটে করেন গোল দুটি। আর শামসুন্নাহার সিনিয়র ১৮ মিনিটে, শামসুরন্নাহার জুনিয়র ৪২ মিনিটে পেনাল্টি থেকে এবং মারিয়া ৬৪ মিনিটে গোল করেন।
গোটা ৯০ মিনিটে ফিলিপাইনের মেয়েরা একবারও বাংলাদেশের জালে অন টার্গেটে শট নিতে পারেনি। অন টার্গেটে শট নেওয়া দূরের কথা, ডি বক্সও পেরুতে পারেনি বল নিয়ে। একতরফা আধিপত্য বিস্তার করে ম্যাচটি জিতে নিয়েছে বাংলাদেশের কিশোরীরা।
এএফসি অনূর্ধব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্র“পে। এই গ্র“পে বাংলাদেশের প্রতিপক্ষ চীন, ফিলিপাইন ও স্বাগতিক মিয়ানমার। গ্র“প পর্বের দ্বিতীয় ম্যাচে শুক্রবার বাংলাদেশের প্রতিপক্ষ মিয়ানমার। আর রোববার শেষ ম্যাচে বাংলাদেশ লড়বে শক্তিশালী চীনের বিপক্ষে। প্রথম ম্যাচে ফিলিপাইনকে উড়িয়ে দিলেও পরের দুটি ম্যাচে কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হবে তহুরা-মারিয়া মান্ডাদের।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.