ফাতিমা উচ্চ বিদ্যালয়ের হীরক জয়ন্তীর সমাপনী

খবর বিজ্ঞপ্তি

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বর্তমান সরকার দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে যুগান্তকারী কর্মসূচি গ্রহণ করেছে। সম্মিলিত প্রচেষ্টায় এ কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে শিক্ষা ক্ষেত্রে দেশকে কাঙ্খিত লক্ষ্যে এগিয়ে নিতে হবে। তিনি নারী শিক্ষা বিস্তারে নগরীর অন্যতম প্রাচীন এ প্রতিষ্ঠানের ভ‚মিকা তুলে ধরে বলেন, নারীরা এখন আর পিছিয়ে নেই। তারা বিভিন্ন চ্যালেঞ্জিং পেশায় নিজেদের নিয়োজিত রেখে দেশের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

সিটি মেয়র গতকাল শনিবার বিকেলে নগরীর কাস্টমঘাটস্থ ফাতিমা উচ্চ বিদ্যালয়ের হীরক জয়ন্তীর  সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। স্কুলের ষাট বছর পূর্তি উপলক্ষে স্কুল কর্তৃপক্ষ এ অনুষ্ঠানের আয়োজন করে।

ফাতিমা উচ্চ বিদ্যালয়কে খুলনার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে উল্লেখ করে সিটি মেয়র আরো বলেন, স্কুলটি এতদাঞ্চলের আদর্শ বিদ্যাপীঠ হিসেবে পরিচিতি লাভ করেছে। মানুষ গড়ার অন্যতম এ প্রতিষ্ঠানের অর্জিত গৌরবকে যে কোন মূল্যে সমুন্নত রাখতে হবে। স্কুলে পাঠদানের সুন্দর পরিবেশ নিশ্চিত করতে ৪তলা বিশিষ্ট একটি একাডেমিক ভবন নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে অনুষ্ঠানে সিটি মেয়র জানান।

স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি জেমস রমেন বৈরাগী’র সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। স্বাগত বক্তৃতা করেন স্কুলের প্রধান শিক্ষিকা শিখা রাণী গোমেজ এবং শুভেচ্ছা বক্তৃতা করেন সিস্টার ক্লারা ঘরামী। স্কুলের শিক্ষক, প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষার্থীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.