ফরিদপুরে দুইজনকে হত্যার দায়ে ১৩ জনের যাবজ্জীবন

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ফরিদপুরের সালথা উপজেলায় দুই ব্যক্তিকে হত্যার দায়ে ১৩ জনকে সশ্রম যাবজ্জীবন দিয়েছে আদালত। ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান বুধবার ১৬ বছর আগের এ মামলায় রায় ঘোষণা করেন। এছাড়া আদালত তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা করেছে।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- সালথা উপজেলার নটখোলা গ্রামের মান্নান খাঁ, সুরমান খাঁ, মাজেদ খাঁ, ওয়াজেদ খাঁ, রাশেদ খাঁ, সিদ্দিক ফকির, সোহরব ফকির, আফসার ফকির, ফজলু ফকির, রহমান খাঁ, রেজাউল খাঁ, জিকির খাঁ ও ওসমান ফকির।

তাদের মধ্যে আফসার ফকির পালিয়ে গেছেন। বুধবার রায় ঘোষণা উপলক্ষে আদালত থেকে কারাগারে নেওয়ার পথে তিনি পালিয়ে যান। এছাড়া সোহরব ফকির ও জিকির খাঁ রায় ঘোষণার সময় আদালতে অনুপস্থিত ছিলেন। ২০০৩ সালে সালথা উপজেলার নটখোলা গ্রামের গঞ্জর খাঁ ও মুশা মোল­া হত্যা মামলায় আদালত এই রায় দেয়।

আদালতের পিপি গোলাম রব্বানী বাবু মৃধা মামলার নথির বরাতে জানান, গত ২০০৩ সালের ২৩ ডিসেম্বর সালথা উপজেলার নটখোলা গ্রামে পিঁয়াজের দানা তোলাকে কেন্দ্র করে একটি সালিশ বৈঠক হয়। বৈঠক চলাকালে কথাকাটাকাটির একপর্যায়ে আসামিপক্ষ গঞ্জর খাঁ ও মুশা মোল­াকে কুপিয়ে হত্যা করে। ওই দিনই নিহত মুশার ভাই আলাল মোল­া ২৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন সালথা থানায়।

আসামির পালয়ন বিষয়ে কোতোয়ালি থানার ওসি এফএম নাছিম বলেন, আদালত থেকে আসামিদের কারাগারে নেওয়ার সময় স্বজনদের প্রচুর ভিড় ছিল। এ সময় অসাবধানতাবশত আফসার পালিয়ে যান। আমরা তাকে ধরতে অভিযান শুরু করেছি। আশা করছি দ্রুত সময়ের মধ্যে তাকে আইনের আওতায় আনতে পারব।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *