ফকিরহাটে সরকারি জমি দখল করে ব্যবসায়ীদের রমরমা ব্যবসা

ফকিরহাট প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাট উপজেলার ঢাকা পুরাতন সড়কের দু’পাশের্^র সরকারি জমি দখল করে কিছু অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে রমরমা ব্যবসার অভিযোগ উঠেছে। স্থানীয়রা জানায়, দীর্ঘদিন যাবৎ ফকিরহাটের ডাক বাংলো মোড় থেকে কাঁঠালতলা মোড়ে যেতে পুরাতন ঢাকা সড়কের পাশে কেরামত আলী মার্কেট এলাকায় কাঠের গুড়ি, ইট, বালি, খোয়া, রড, সিমেন্ট, ফার্নিছার সামগ্রী ও পাকা ভবন তৈরী করে সরকারি জমি দখল করে কিছু ব্যবসায়ী বীরদর্পে তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছে।

বিভিন্ন সময় ট্রাক, কাভার্ড ভ্যান, নছিমন, ব্যাটারী চালিত ভ্যানে পন্য বোঝাই দিয়ে রাস্তা দখল করছে, যার ফলে প্রতিনিয়ত সড়কটিতে স্বাভাবিক যান চলাচল ব্যহত হচ্ছে। উক্ত সড়কের দু’পাশের্^ সরকারী-বেসকারী ব্যাংক, বীমা, শিক্ষা প্রতিষ্ঠান, সুপারী বাজার সহ বিভিন্ন শোরুমের শাখা অফিস অবস্থান করায় জনসাধারনের স্বাভাবিক চলাচল বাধাগ্রস্থ হচ্ছে। উক্ত স্থানে কাঠ ব্যবসায়ী সমিতির পাকা ভবন, তার দু’পাশে কাঠের গুড়ি রেখে রাস্তা দখল এবং খোকন এন্টার প্রাইজের ইট-বালু, রড-সিমেন্ট ব্যবসা, ফকিরহাট সাইকেল ষ্টোর এর প্লাস্টিক সামগ্রী রেখে সরকারি জমি দখল করে ব্যবসা করে আসছে। এতে সরকার হারাচ্ছে বিপুল পরিমাণ রাজস্ব, জনসাধারণের ভোগান্তি মাত্রা বাড়ছে প্রতিনিয়ত।

এ ব্যাপারে ভুক্তভোগী ব্যাংক কর্মকর্তা সাজ্জাদুল আবেদীন বলেন, প্রধান সড়কটি অর্ধেক দখল করে ট্রাকের পন্য উঠানো-নামানোর ফলে নিয়মিত এ সড়কে যানজট লেগেই থাকছে। অবিলম্বে সড়কের শৃংখলা ফিরিয়ে আনতে এবং দখলবাজদের হাত থেকে সরকারি জমি উদ্ধার করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছে সচেতন মহল।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.