ফকিরহাটে চেয়ারম্যান পদে আ’লীগের একক প্রার্থী

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি
সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে প্রাথমিকভাবে তৃর্ণমুল নেতাকর্মীর সর্বসম্মতিক্রমে উপজেলা চেয়ারম্যান পদে চুড়ান্ত হলেন ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বেতাগা ইউনিয়ন চেয়ারম্যান স্বপন দাশ। তার বিপক্ষে কোন প্রার্থী হয়নি বলে দলীয় সূত্র জানায়। তবে মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী হলেও একাধিক পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী হওয়ায় প্রাথমিকভাবে চুড়ান্ত হয়নি। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে চুড়ান্ত হলেন বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তহুরা খানম সাথি।
সূত্র জানায়, উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে ফকিরহাট উপজেলায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী একাধিক প্রার্থী মাঠ দাপিয়ে বেড়ালেও সর্বশেষ চেয়ারম্যান পদে একক প্রার্থী চুড়ান্ত হয়েছেন স্বপন দাশ। একাধিক উপজেলা চেয়ারম্যান সম্ভাব্য প্রার্থীদের নাম শোনা গেলেও সর্বশেষ মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত বিশেষ বর্ধিত সভায় এই একক প্রার্থীর নাম প্রস্তাবিত হয়েছে।
অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে যাদের নাম প্রস্তাব আকারে উঠে এসেছে তাদের মধ্যে উপজেলা আ’লীগের সহ-সভাপতি শেখ মোস্তাহিদ সুজা, যুগ্ম সাধারন সম্পাদক ফকির কওসার আলী ও উপজেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব শেখ ওয়াহিদুজ্জামান বাবু। প্রস্তাবনা শেষ হওয়ার প্রাক্কালে বর্ধিত সভার সভাপতি আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শীব প্রসাদ ঘোষ তার সমাপনি বক্তব্যে চেয়ারম্যান পদে ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী এবং পুরুষ ভাইস চেয়ারম্যান পদের প্রস্তাবিত সকল সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থীর নাম জেলা আ’লীগের মাধ্যমে কেন্দ্রে পাঠানো হবে বলে তিনি জানান। তাছাড়া স্থানীয় জাতীয় সংসদ সদস্য দিকনির্দেশনা অনুযায়ী পুরুষ ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থীর সিদ্ধান্ত নেওয়া হবে বলেও তিনি জানান।
যদি সর্বশেষ তাই হয়, কে কোন পদে প্রার্থী নির্বাচিত হচ্ছেন তার জন্য দলীয় নেতা-কর্মীদের সময়ের কালক্ষেপণ করতে হবে মাত্র। বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আ’লীগের সহ-সভাপতি এ্যাডঃ হেমায়েত উদ্দিন ভ‚ইয়া। উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক শিরিনা আক্তার কিসলুর সঞ্চলনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশ। এসময় উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আ’লীগের নেতৃবৃন্দ সহ বিভিন্ন নেতা-কর্মী ও সমর্থক উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *