ফকিরহাটের বেতাগা ইউনিয়নের অর্জন সারাদেশে ছড়িয়ে দিতে হবে

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি

রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ও স্থানীয় সরকার বিভাগের (ভারপ্রাপ্ত) পরিচালক ড. মোঃ আব্দুল মান্নান বলেছেন, বেতাগার সকল অর্জন আমাদেরকে সারাদেশে ছড়িয়ে দিতে হবে। মানব সম্পদ উন্নয়নে বেতাগা ইউনিয়ন পরিষদ একটি মাইল ফলক, এটি সত্যিই একটি স্থায়ী মডেল ইউনিয়ন।

তিনি গতকাল রবিবার সকালে বাগেরহাটের ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়ন পরিষদের উদ্যোগে স্থানীয় পর্যায়ে সম্পদ আহরন ও ব্যবস্থাপনাসহ বেতাগা ইউনিয়ন পরিষদের অর্জন, নারী ও শিশুদের মৌলিক সেবা সমুহ পরিবীক্ষন ও মূল্যায়ন শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি বলেন তাদের সুপ্রিয় পানি ব্যাবস্থাপনা, নিরাপদ সবজি উৎপাদন, বর্জ্য ব্যাবস্থাপনা, কন্যা বর্ত্তিকা প্রকল্প চালু, শিক্ষা প্রতিষ্ঠানে মেয়েদের আলাদা চেঞ্জিং রুম নির্মাণ ও ইউনিয়ন পরিষদের নিজস্ব অর্থায়নে একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে দ্বীতল একাডেমিক ভবন নির্মান সহ সকল ক্ষেত্রে তাদের যে অর্জন তা প্রশংসনীয়।

বাগেরহাটের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেব প্রসাদ পাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিডিএমআরআই এর উপ-সচিব ও প্রকল্প পরিচালক মীর আব্দুল আউয়াল আল মেহেদী, এমইডি প্রকল্পের উপ-পরিচালক মোহম্মদ আরিফুর রহমান ও ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন কুমার দাশ। এতে স্বাগত বক্তব্য রাখেন অত্র বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ। সিআইজি ফোরামে সাধারন সম্পাদক মোঃ নাজমুল হুদার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সোশ্যাল পলিসি স্পেশালিস্ট মোঃ আজিজুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) রহিমা সুলতানা বুশরা, ফকিরহাট সরকারী ফজিলাতুন্নেছা মুজিব মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অমিত রায় চৌধুরী, সিরাজগঞ্জ জেলার রাজাপুর ইউপির চেয়ারম্যান মোছাঃ সোনিয়া সবুর আকন, সিরাজগঞ্জ জেলার ভাঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান গাজী মোঃ ফজলুল হক ভাষানী, শাহাজাতপুর জেলার পরজনা ইউপির চেয়ারম্যান মোঃ জাহিদুল ইসলাম মুকুল, সিরাজগঞ্জ জেলার দুখুরিয়াবেরা ইউপি চেয়ারম্যান মাহাবুবুর রশিদ শামীম প্রমূখ।

এসময় সম্মানিত অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাহিদ সুজা, সিবিএমআরআই-ইসিবিএসএস এর প্রোগ্রাম ম্যানেজার এ.কেএম বদরুল হক, সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের জেলা সমন্বয়কারী এ.কে.এম শফিকুল আলম, ইউএনডিপির পিএমও নাশিদা আক্তার, রাজশাহীর প্রোগ্রাম অফিসার বেগম জেরিনা রেশমা ও উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত সহ বিশিষ্টজনেরা।

মতবিনিময় সভার পূর্বে অতিথিরা ইউনিয়ন পরিষদের নিজস্ব অর্থায়নে মাসকাটা মাধ্যমিক বিদ্যালয়ে নির্মিত দ্বীতল বিশিষ্ট একাডেমিক ভবন,অগার্নিক বেতাগা, সুপ্রিয় পানি ব্যাবস্থাপনা ও সাপ্লাই লাইন, মাসকাাট কমিউনিটি ক্লিনিক, বেতাগা আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ইউনিয়ন পরিষদের নিজেস্ব অর্থায়নে নিমিত দ্বীতল একাডেমিক ভবন, ওয়াশ জোন ও মেয়েদের চেঞ্জ রুম, নিরাপদ পানি ব্যাবস্থাপনা, শেখ রাসেল ডিজিটাল ল্যাব, সততা ষ্টোর ও লাইব্রেরী পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। এসময় ১৪টি স্থায়ী কমিটির নেতৃবৃন্দ সহ সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.