প্রধানমন্ত্রীর কর্মপ্রচেষ্টায় বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল

 

টিসার্চ ট্রেনিং কলেজে সিটি মেয়র

 

 

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক শিক্ষকদের মানুষ গড়ার কারিগর হিসেবে উল্লেখ করে বলেন, দু’হাজার একচল্লিশ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে তাদের অগ্রণী ভ‚মিকা পালন করতে হবে। পাশাপাশি নতুন প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে কর্মপ্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন এবং তাঁরই কর্মপ্রচেষ্টায় বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

সিটি মেয়র গতকাল রবিবার দুপুরে নগরীর ফুলবাড়িগেট শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট মিলনায়তনে প্রতিষ্ঠান প্রধান/সহকারী প্রতিষ্ঠান প্রধান (এইচআইটি/এএইচআইটি) প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। সিটি মেয়র আরো বলেন, বর্তমান সরকারের আন্তরিকতায় শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। নতুন বাজেটেও শিক্ষা খাতে প্রয়োজনীয় বরাদ্দ রাখা হয়েছে। তিনি প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে শিক্ষক সমাজের প্রতি আহবান জানান।

আইসিটি’র মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষার প্রচলন প্রকল্পের আওতায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর-ঢাকা ছয়দিন ও বার দিন ব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। প্রশিক্ষণে খুলনাঞ্চলের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের প্রধান শিক্ষক, সহকারি প্রধান শিক্ষক, মাদরাসা সুপার/অধ্যক্ষ এবং সহকারি শিক্ষক অংশগ্রহণ করে। অনুষ্ঠানে সিটি মেয়র প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষকদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

টিসার্চ ট্রেনিং কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শেখ মো: রেজাউল করিম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ফুলবাড়িগেট আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মনিরুল ইসলাম, বিজিবি স্কুলের প্রধান শিক্ষিকা সাবিনা খন্দকার ও পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ রফিকুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন খুলনা টিচার্স ট্রেনিং কলেজের সহযোগী অধ্যাপক বিধান চন্দ্র বিশ্বাস।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.