প্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন সালমান এফ রহমান

দক্ষিণাঞ্চল ডেস্ক
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন সালমান এফ রহমান। এই ব্যবসায়ী এখন থেকে মন্ত্রীর পদমর্যাদা পাবেন, তবে পদের জন্য কোনো বেতন পাবেন না তিনি। গতকাল মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে অবিলম্বে এ নিয়োগ কার্যকর হবে বলে উলে­খ করা হয়েছে।
দেশের অন্যতম বৃহৎ শিল্প ও বাণিজ্য গোষ্ঠী বেক্সিমকোর ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান এর আগে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা ছিলেন। এবারের নির্বাচনে ঢাকা-১ আসনে থেকে নৌকা প্রতীকে বিজয়ী হয়ে সংসদ সদস্য হন তিনি।
সালমান রহমানের নিয়োগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, এ নিয়োগ অবৈতনিক। উপদেষ্টা পদে অধিষ্ঠিত থাকাকালীন তিনি মন্ত্রীর পদমর্যাদা পাবেন। এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জারি এক প্রজ্ঞাপনে সজীব ওয়াজেদ জয়কে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা পদে পুনরায় নিয়োগের কথা জানানো হয়। যুক্তরাষ্ট্রপ্রবাসী তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ জয়ও উপদেষ্টা পদের জন্য কোনো বেতন নেবেন না। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পাওয়া আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করেছেন গেল সপ্তাহে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *