প্রথম ধাপের উপজেলা ভোটে বিনা প্রতিদ্বন্দ্বিতা জয়ী ১৯

দক্ষিণাঞ্চল ডেস্ক
প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে জামালপুর জেলার মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলায় সব পদেই বিনা প্রতিদ্ব›িদ্বতায় প্রার্থী নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে ৫ জন ও ভাইস চেয়ারম্যান (নারী) পদে ৭ জন রয়েছেন।
প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষে মাঠ পর‌্যায় থেকে পাঠানো তথ্য সমন্বয় করে বুধবার এমনটিই জানিয়েছেন নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখার সহাকারী সচিব আশফাকুর রহমান। চেয়ারম্যান পদে যে ৭ উপজেলায় বিনা প্রতদ্ব›িদ্বতায় প্রার্থী নির্বাচিত হয়েছেন- পঞ্চগড়ের বোদা, নীলফামারী সদর, জামালপুর সদর, মেলান্দহ, মাদারগঞ্জ ও সরিষাবাড়ী ও জয়পুরহাট সদর।
ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে যে ৫ উপজেলায় প্রার্থী বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছে- জামালপুরের মেলান্দহ, মাদারগঞ্জ ও সরিষাবাড়ী, সিরাজগঞ্জের উল­াপাড়া ও শাহজাদপুর।
আর ভাইস চেয়ারম্যান (নারী) পদে যে ৭ উপজেলায় প্রার্থীরা বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছে- লালমনিরহাট সদর, সিরাজগঞ্জের উল­াপাড়া ও শাহজাদপুর, নাটোর সদর, রাজশাহীর গোদাগাড়ী এবং জামালপুরের মেলান্দহ, মাদারগঞ্জ।
আশফাকুর রহমান বলেন, ভাইস চেয়ারম্যান পদে দু-একজনের সংখ্যা বাড়তে পারে। বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিতদের গেজেট প্রকাশ করা হবে নির্বাচন সম্পন্ন হওয়ার পর। প্রথম ধাপে ৮৬ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১০ মার্চ।
দ্বিতীয় ধাপের মনোনয়পত্র বাছাই শেষে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হওয়ার মতো রয়েছেন ২৪ প্রার্থী। ২৭ ফেব্র“য়ারি প্রার্থিতা প্রত্যাহার শেষে এদের কেউ প্রত্যাহার না করলে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ঘোষণা করবেন রিটার্নিং কর্মকর্তারা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.