প্রতিবন্ধীরা এখন আত্মনির্ভরশীল হয়ে উঠেছে : জেলা প্রশাসক

খানজাহান আলী থানা প্রতিনিধি

খুলনা জেলা প্রশাসক মোহাম্মাদ হেলাল হোসেন বলেছেন, দৃষ্টিহীন ও দৃষ্টিপ্রতিবন্ধীরা যাতে জীবন যাপনের যে কোন ক্ষেত্রে স্বয়ংসম্পুর্নরুপে অংশগ্রহণ করতে পারে তা নিশ্চত করার লক্ষে অন্ধত্বের উপর নতুন দৃষ্টিভঙ্গি তৈরি করতে হবে। দৃষ্টিহীনরা চোখের আলো নয় মনের আলো দিয়ে তাদের কাজের মধ্যেমে বিশ^ জয় করবে। তিনি বলেন বর্তমান সরকার প্রতিবন্ধীদের সঠিক পরিচর্যার মাধ্যমে আত্মনির্ভরশীল করে গড়ে তুলছে। সঠিক পরিচর্যা এবং তাদের দক্ষতায় প্রতিবন্ধীরা এখন দেশের বোঝা নয় তারা সম্পদে পরিনত হয়েছে।

তিনি গতকাল শনিবার ফুলবাড়ীগেট কেডিএ আবাসিকে অবস্থিত এনএসবিপি কর্তৃক প্রথমবারের মতো দৃষ্টিহীনদের জাতীয় সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

ন্যাশনাল সোসাইটি অব দি বøাইন্ড এন্ড পারশ্যালী সাইটেড (এনএসবিপি) এর প্রেসিডেন্ট লায়ন মাইন  উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তকি ফয়সাল তালুকদার, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা আজিজুল হক জুয়ার্দ্দার, কেসিসি ২নং ওয়ার্ড কাউন্সিলর মো. সাইফুল ইসলাম ও কেডিএ নিবিড় আবাসিক সোসাইটির সাধারণ সম্পাদক এ্যাড. আলীনুর রহমান সরদার। অনুষ্ঠানে খুলনাসহ বিভিন্ন জেলা থেকে প্রায় পাঁচশ জন বিভিন্ন বয়সের দৃষ্টিহীন ও দৃষ্টিপ্রতিবন্ধীরা উপস্থিত ছিলেন। প্রধান অতিথি দৃষ্টিপ্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি, মাসিক শিক্ষা বৃত্তি, ব্রেইল শিক্ষা উপকরণ, মেমোরিকার্ড, এমপিথ্রিসহ বিভিন্ন উপকরণ বিতরণ করে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.