May 20, 2024
আঞ্চলিক

পোল্ট্রি ফিশ ফিড শিল্প মালিক সমিতি’র সভা

বিপিআইএ-এর খুলনা বিভাগীয় কমিটি : খুলনা পোল্ট্রি ফিশ ফিড শিল্প মালিক সমিতির কার্যালয়ে গতকাল বেলা ১২টায় সংগঠনের সভাপতি আলহাজ্ব মাওলানা ইব্রাহিম ফয়জুল্লাহের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় ঢাকায় গত ৭-৯ মার্চ ১১তম আন্তর্জাতিক পোল্ট্রি শো-সেমিনারে গৃহীত খুলনা বিভাগের পোল্ট্রি শিল্পের অবস্থান, করণীয়, সমস্যা ও সম্ভাবনার লিখিত প্রবন্ধ পড়ে শোনান কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক, খুলনা বিভাগীয় সমন্বয়কারী প্রাণিপ্রেমী এস এম সোহরাব হোসেন।

উক্ত প্রবন্ধের উপর আলোচনা শেষে বক্তারা, ক্ষুধা, দারিদ্র বিমোচন, কর্মসংস্থান, আমিষের যোগানদাতা ও মুরগীর ডিম, মাংস ও দুধে স্বয়ংসম্পূর্ণ অর্জনকারী বিকশিত পোল্ট্রি ও ডেয়ারী শিল্পকে উন্নয়নের মূল স্রোতধারায় আনতে প্রধানমন্ত্রী এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর আশু হস্তক্ষেপ দাবী করেছেন। বক্তারা আরও বলেন, চাহিদার অতিরিক্ত উৎপাদিত নিরাপদ আমিষ ডিম-মাংস-দুধ রপ্তানি না করতে পারলে প্রান্তিক খামারী ও ব্যবসায়ীরা বরাবরের মত লোকসানের ঝুঁকিতে থাকবে। সুতরাং দেশের আমিষের চাহিদা নিরূপণে প্রাণিসম্পদ শুমারি, নিরাপদ আমিষ উৎপাদনে প্রশিক্ষণ, আধুনিক প্রযুক্তি ব্যবহার, কৃষিজ ভিলেজ ও লাইভস্টোক এলাকা স্থাপন, আন্তর্জাতিক পোল্ট্রি শো ও সেমিনারে বিশেষজ্ঞদের মতামতে রপ্তানির স্বপক্ষে অভিমত প্রদান, খামারীদের সুযোগ-সুবিধা বৃদ্ধিতে সরকারের প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন এখন সময়ের দাবী এবং কেসিসি মেয়রের ঘোষিত স্বতন্ত্র পাইকারী পোল্ট্রি মার্কেট স্থাপনে দ্রæত বাস্তবায়নের প্রত্যাশায় করেন সমিতির নেতৃবৃন্দ।

এ সময়ে সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি সৈয়দ মোঃ বেলাল হোসেন, শাহ জাফর মাহমুদ মেহেতা, মোঃ মোজাম্মেল হক, মোঃ জাফর, মোঃ ইকবাল হোসেন, আলহাজ্ব আরিফুর রহমান বাবু, শেখ রেজানুল ইসলাম, এইচ এম সিদ্দিকুর রহমান, তালুকদার মুজাহিদুল ইসলাম মুকুল, কোষাধ্যক্ষ আলহাজ্ব মোঃ মামুনুর রহমান, যুগ্ম মহাসচিব এস এম হাফিজুর রহমান লিপু, সাংগঠনিক সম্পাদক তপন পাল, প্রচার সম্পাদক গোলাম সবুর মিয়া, ক্রীড়া সম্পাদক মোঃ আব্দুল আহাদ, সঞ্চয় ও সমাজকল্যাণ সম্পাদক তালুকদার মোঃ হেলালুজ্জামান, নির্বাহী সদস্য মোঃ তরিকুল ইসলাম, শেখ আব্দুল হালিম, শেখ আইনুল হক প্রমুখ।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *