পুরো প্যানেল নিয়ে ডাকসু ভোটের মাঠে ছাত্রদল

দক্ষিণাঞ্চল ডেস্ক
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে বিএনপি সমর্থক ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করা হয়েছে। প্যানেল থেকে ডাকসুর সহ-সভাপতি (ভিপি) প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে সলিমুল­াহ মুসলিম হল শাখার যুগ্ম আহŸায়ক মোস্তাফিজুর রহমানকে। তার সঙ্গে যুগ্ম-আহবায়ক আনিসুর রহমান খন্দকার অনিক প্রার্থী হচ্ছেন ডাকসুর সাধারণ সম্পাদক পদে।
কেন্দ্রীয় সিদ্ধান্তের পর সোমবার বিকাল সাড়ে ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রদলের পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেন সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী। ডাকসুর প্যানেলে ছাত্রদলের বঙ্গবন্ধু হল শাখার যুগ্ম-আহŸায়ক খোরশেদ আলম সোহেলের নাম ঘোষণা করা হয়েছে সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে।
দীর্ঘ ২৮ বছর পর আগামী ১১ মার্চ ডাকসুর পাশাপাশি হল ছাত্র সংসদের নির্বাচনের তারিখ ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই নির্বাচনে মনোনয়নপত্র উঠানোর শেষ দিন সোমবার ছাত্রদলের বিভিন্ন পদে মনোনয়নপ্রাপ্তরা হলে হলে গিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। প্রার্থী হওয়ার শেষ সময় ২ মার্চের পরদিন বাছাই শেষে প্রার্থী তালিকা প্রকাশ করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
সংবাদ সম্মেলনে ছাত্রদলের ঢাবি শাখার সভাপতি আল মেহেদী তালকুদার বলেন, আমরা সহাবস্থানের দাবিতে আন্দোলন করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তপাত করেনি। তারা তড়িঘড়ি করে নির্বাচন আয়োজন করতে যাচ্ছে। সময় কম হলেও আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। আমরা চাই না, আমাদের অবর্তমানে অন্য কোনো সংগঠন একেচেটিয়া সুবিধা গ্রহণ করুক। ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত হলগুলোতে স্থাপিত ভোটকেন্দ্রে শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে ভোট দেবেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.