July 19, 2024
জাতীয়

পিস্তল নিয়ে ইলিয়াস কাঞ্চনের বক্তব্য অসত্য: বেবিচক

আগ্নেয়াস্ত্র নিয়ে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা তল্লাশি পেরিয়ে যাওয়া নিয়ে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন যে বক্তব্য দিয়েছেন, তা অসত্য বলে দাবি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)

খেলনা পিস্তল নিয়ে ঢুকে ১০ দিনের মধ্যে ঘটে যাওয়া এই ঘটনা নিয়ে বৃহস্পতিবার গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে এই দাবি করে বেবিচক।

নিরাপদ সড়ক চাই আন্দোলনের নেতা ইলিয়াস কাঞ্চন চট্টগ্রাম যেতে মঙ্গলবার তার লাইসেন্স করা পিস্তল ও ১০ রাউন্ড গুলি ব্যাগে নিয়েই শাহজালাল বিমানবন্দরের প্রথম নিরাপত্তা তল্লাশি পেরিয়ে যান বলে খবর আসে।

ছবি: ফেইসবুক থেকে নেওয়া।

ইলিয়াস কাঞ্চনকে উদ্ধৃত করে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, “ব্যাগে থাকা লাইসেন্স করা পিস্তলটি বাসায় রেখে আসতে ভুলে যাই। এরই মধ্যে বিমানবন্দরের প্রবেশ গেটে ব্যাগটি তল্লাশি করা হয়। বোর্ডিং কাউন্টারে এসে ব্যাগে থাকা পিস্তলের কথা মনে পড়ে। স্ক্যানিং মেশিনে পিস্তল ধরা না পড়ায় আমি অবাক হই।

“এ ব্যাপারে বিমানবন্দর কর্তৃপক্ষকে অবহিত করি। তাৎক্ষণিক শাহজালাল কর্তৃপক্ষ আমার কাছে দুঃখ প্রকাশ করে।”

ইলিয়াস কাঞ্চন দাবি করেন, তিনিই বিষয়টি বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তাদের জানিয়েছিলেন।

গত ২৪ ফেব্রুয়ারি খেলনা পিস্তল নিয়ে শাহজালাল বিমানবন্দর হয়েই উড়োজাহাজে উঠে পলাশ আহমেদ নামে এক যুবক পাইলট-ক্রুদের জিম্মি করেছিলেন, পরে চট্টগ্রাম বিমানবন্দরে কমান্ডো অভিযানে তিনি মারা পড়েন।

তার মধ্যে ইলিয়াস কাঞ্চনের এই ঘটনায় শোরগোলের মধ্যে বেবিচকের বিজ্ঞপ্তিতে বলা হয়, “ইলিয়াস কাঞ্চন নিজের ভাবমূর্তি রক্ষার্থে সংবাদ মাধ্যমে অন্যায়ভাবে একের পর এক অসত্য কথা বলছেন।”

ঘটনার ব্যাখ্যা দিয়ে বেবিচক বলছে, “প্রকৃতপক্ষে সেদিন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে ইলিয়াস কাঞ্চনের ল্যাপটপের ব্যাগে থাকা পিস্তল ও গুলি অভ্যন্তরীণ টার্মিনালের এন্টি হাইজাকিং পয়েন্টে স্ক্যানিং করার সময় মেশিনে শনাক্ত হয়।

“বিমানবন্দরের কর্মকর্তারা এ বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি তার ভুল স্বীকার করেন। তখন নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তা তাকে বিমানবন্দরের যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে পিস্তলটি বহন করার জন্য অনুরোধ করলে তিনি ওই স্থান থেকে ফেরত যান। পরবর্তীতে তিনি যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে বিমানে চট্টগ্রামে গমন করেন।”

পিস্তল নিয়ে ইলিয়াস কাঞ্চনের প্রথম ধাপের নিরাপত্তা তল্লাশি পেরিয়ে যাওয়ার ঘটনায় একজনকে ইতোমধ্যে বরখাস্তও করেছে বেবিচক

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *