February 21, 2024
জাতীয়

পিরোজপুরে হত্যার দায়ে ৭ জনের যাবজ্জীবন

দক্ষিণাঞ্চল ডেস্ক

পিরোজপুরে একজনকে হত্যার দায়ে সাতজনের যাবজ্জীবন দিয়েছে আদালত। পিরোজপুরের জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান গতকাল সোমবার ১০ বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন। এছাড়া আদালত তাদের ১০ হাজার টাকা করে জরিমানা করেছে। জরিমানা না দিলে তাদের আরও এক বছর কারাগারে থাকতে হবে।

সাজাপ্রাপ্তরা হলেন উপজেলার আঙ্গুলকাটা গ্রামের আলম মোল­া (৩৪), বাদুর গ্রামের শাহাদাৎ হোসেন (৩৪), পাঠাকাট গ্রামের ইদ্রিস হাওলাদার (৩৯) ও ইলিয়াস (৩৪), বকসির ঘটিচোরা গ্রামের দোলোয়ার (২৯), ধানীসাফা গ্রামের আব্দুর রহিম (৩৪) ও সাফা গ্রামের মো. বাচ্চু তালুকদার (৩৪)। তাদের মধ্যে ইদ্রিস হাওলাদার ও বাচ্চু তালুকদার পলাতক রয়েছেন। অন্যরা রায় ঘোষণার সময় আদালতে ছিলেন।

২০০৯ সালের ২৬ জুলাই জেলার মঠবাড়িয়া উপজেলার পশ্চিম ফুলঝুড়ি গ্রামের সৈজউদ্দিন হাওলাদারের ছেলে শাহ আলম (৪৮) হত্যা মামলায় আদালত এ রায় দেয়।

বাদী পক্ষের আইনজীবী খান মো. আলাউদ্দিন বলেন, গ্রামের একটি বাড়িতে ডাকাত আসার খবর শুনে শাহ আলম ছুটে যান। এ সময় ডাকাতরা তাকে কুপিয়ে আহত করে। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ঘটনায় নিহত আলমের ভাই আকরামুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাত ডাকাতদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে আটজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।

আইনজীবী আলাউদ্দিন বলেন, সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত সাতজনের যাবজ্জীন দেয়। এছাড়া মোস্তফা নামে এক আসামির মৃত্যু হওয়ায় তার বিচার হয়নি।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *