পিঠা উৎসব আবহমান বাংলার ঐতিহ্য : সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, পিঠা উৎসব আবহমান বাংলার ঐতিহ্য। হাজার বছর ধরে এই ঐতিহ্য গড়ে উঠেছে। কিন্তু বিগত সরকারসমূহের উদসীনতার কারণে বাংলার লোকজ সংস্কৃতি ও ঐতিহ্য হারাতে বসেছিল। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় হারানো গৌরব আবারও ফিরে এসেছে। তিনি বলেন, আমাদের নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্যকে উজ্জীবিত করে তা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। নতুন প্রজন্ম আমাদের ভবিষ্যৎ কর্তধর। তারা নিজস্ব সংস্কৃতি চর্চায় এগিয়ে আসলে বাঙালী সংস্কৃতি আরো সমৃদ্ধ হবে।
সিটি মেয়র গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় নগরীর ময়লাপোতা মোড়ে আহছানউল্লাহ কলেজ খুলনা আয়োজিত পিঠা উৎসবের উদ্বোধন ও সম্মান প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। সিটি মেয়র বেলুন ও ফেস্টুন উড়িয়ে পিঠা উৎসবের উদ্বোধন করেন এবং পিঠার স্টলসমূহ পরিদর্শন করেন।
সিটি মেয়র আরো বলেন, শিক্ষার মান্নোয়নের মাধ্যমে শিক্ষার্থীদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করতে হবে। এ জন্য শিক্ষার সুন্দর পরিবেশ নিশ্চিত করা দরকার। তিনি বলেন, শিক্ষার উন্নয়নসহ দেশের সার্বিক উন্নয়নে বর্তমান সরকার আন্তরিকতার সাথে কাজ করছে। ফলে উন্নয়নের অগ্রযাত্রার পাশাপাশি দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অর্থনীতিও সমৃদ্ধশালী হচ্ছে।
কলেজের অধ্যক্ষ মোঃ শহিদুল হক মিন্টু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা অতিরিক্ত জেলা প্রশাসক জিয়াউর রহমান, বিশিষ্ট শিল্পপতি এম এম এ সালাম, খুলনা জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি এ্যাড. সাইফুল ইসলাম ও কলেজ পরিচালনা পর্ষদের সদস্য মোঃ হামিদুল হক। উদ্বোধনী অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলওয়াত করেন অধ্যাপক আজিজুর রহমান সিদ্দিকী।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.