পাহাড়ে হত্যাকাণ্ডের পথ পরিহার করুন : সিইসি

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসীদের হত্যাকাণ্ডের পথ পরিহার করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহŸান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। তিনি বলেন, যারা বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের মধ্যদিয়ে পাহাড় অশান্ত করে তুলেছেন, তাদের প্রতি আমার অনুরোধ, আপনারা সংঘাতেরর পথ পরিহার করুন। অনাকাঙ্ক্ষিত সহিংস কর্মকাণ্ড থেকে বেরিয়ে আসুন। নিজেরা স্বাভাবিক জীবন যাপন করুন। অন্যদেরকেও নিরাপদে বসবাস করার সুযোগ দিন।

গতকাল দুপুর ১২টায় বাঘাইছড়ি উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা সশস্ত্র সন্ত্রাসীদের উদ্দেশ্য করে এসব কথা বলেন।

সিইসি বলেন, অস্ত্র দিয়ে প্রাণহানির মধ্যে দিয়ে রক্তপাত করে কোনদিন নিজেদের ক্ষমতা প্রতিষ্ঠা করা যায় না। কিন্তু শান্তি বিনষ্ট করে কেউ পার পায়না। সংঘাত শুধু সংঘাত বাড়াবে। দুটি হত্যা হলে চারটি ‘প্রতিহত্যা’র পথ সৃষ্টি হয়। সুন্দরবনের জলদস্যু, বাংলা ভাইদের জঙ্গিরা, কক্সবাজারের ইয়াবা ব্যবসায়ীরা স্বাভাবিক জীবনে ফিরে আসতে বাধ্য হয়েছে। কারণ সহিংসতাকারী বেশিদিন নিজেদের অবস্থান ধরে রাখতে পারেনা। তাই আপনারাও এ রক্তপাতের পথ থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসুন।

এসময় নির্বাচন কমিশন সচিব হেলাল উদ্দিন, সেনাবাহিনীর চট্টগ্রাম ডিভিশনের জিওসি মেজর জেনারেল এসএম মতিউর রহমান, জাতীয় পরিচয়পত্র নিবন্ধনের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাইদুল ইসলাম, খাগড়াছড়ি সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, বিজিবির খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্নেল গাজী মোহাম্মাদ সাজ্জাদ, ২৭ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মাহাবুবুল ইসলাম, রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, খাগড়াছড়ি জেলা প্রশাসক সহিদুল ইসলাম, রাঙামাটি পুলিশ সুপার আলমগীর  কবির, খাগড়াছড়ি পুলিশ সুপার আহমারউজ্জামান উপস্থিত ছিলেন।

মতবিনিময় শেষে সাত নিহতের পরিবারকে সাড়ে পাঁচ লাখ টাকা ও আহত ১৯ জনকে এক লাখ টাকা এবং সাধারণ আহত ১৪ জনকে পঞ্চাশ হাজার টাকা করে চেক প্রদান করা করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *