April 24, 2024
জাতীয়

পাটুরিয়া-গোয়ালন্দে হবে দ্বিতীয় পদ্মা সেতু

দক্ষিণাঞ্চল ডেস্ক
ঢাকা-ফরিদপুর মহাসড়কে পাটুরিয়া-গোয়ালন্দ অবস্থানে দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের পরিকল্পনা রয়েছে সরকারের। গতকাল মঙ্গলবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ অধিবেশনে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে সাবেক মন্ত্রী শাজাহান খানের (মাদারীপুর-২) লিখিত প্রশ্নের জবাবে এ তথ্য জানানো হয়।
সংসদে এ প্রশ্নের উত্তর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দেওয়ার কথা ছিল। অসুস্থ হয়ে তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ জন্য তার প্রশ্নোত্তর টেবিলে উত্থাপন করা হয়। রেওয়াজ অনুযায়ী সংসদের টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পঠিত বলে গণ্য করা হয়। লিখিত প্রশ্নোত্তরে জানানো হয়, এ সেতু নির্মাণে পিডিপিপি নীতিগতভাবে অনুমোদিত হয়েছে।
সেখানে আরো জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গত বছরের ৩০ মে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) কর্তৃপক্ষের বোর্ড গভর্নরস-এর ২য় সভায় ‘২য় পদ্মা বহুমুখী সেতুর উদ্যোগ বর্তমানে নির্মাণাধীন সেতুর কার্যক্রম সমাপ্ত হলে এর অভিজ্ঞতা পর্যালোচনার পর গ্রহণ করা যেতে পারে’মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়। বর্ণিত সিদ্ধান্ত অনুযায়ী ২য় পদ্মা সেতু নির্মাণের কার্যক্রম শুরু করা সম্ভব হবে আশা প্রকাশ করা হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *