March 4, 2024
আঞ্চলিক

পাইকগাছায় ব্যবসায়িক দোকান ঘরে তালা দেওয়ায় আইনজীবীর বিরুদ্ধে অভিযোগ

 

 

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছা আদালতের সামনে ব্যবসায়িক দোকান ঘরের তালা মারাকে কেন্দ্র করে আইনজীবীর বিরুদ্ধে সমিতিতে অভিযোগ করেছেন শিক্ষানবীশ আইনজীবী। ঘটনারপর দুই পক্ষ একে অপরের বিরুদ্ধে পাল্টা-পাল্টি অভিযোগ করছে।

প্রাপ্ত অভিযোগে জানাগেছে, পাইকগাছা পৌরসভার সরল ৪নং ওয়ার্ডের প্রভাত কুমার মন্ডলের ছেলে শিক্ষানবীশ আইনজীবী বিজয় কৃষ্ণ মন্ডল ও গড়ইখালী কলেজের প্রভাষক তরিকুল ইসলাম আদালতের প্রধান ফটকের সামনে আলহাজ্ব গণি সরদারের নিকট থেকে একটি দোকান ঘর ২০১৩ সাল হতে ২০১৮ সাল মেয়াদী চুক্তিপত্র মোতাবেক ভাড়া নেয়া ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে আসছিল। ২০১৮ সালে মেয়াদ শেষান্তে প্রভাষক তরিকুল চলে যাওয়ায় শিক্ষানবীশ আইনজীবী বিজয় কৃষ্ণ ঘর মালিকের নিকট থেকে ২০২১ সাল পর্যন্ত নতুন মেয়াদী চুক্তি করে ব্যবসায়িক ও পেশাগত কার্যক্রম পরিচালনা করে আসছে।

এদিকে আদালতের নতুন আইনজীবী এ্যাডঃ শেখ আবুল কালাম আজাদ তার লোকজন নিয়ে গত সোমবার রাতে বিজয় কৃষ্ণের দোকান ঘরে তালা মেরে দেয়। বিষয়টি জানতে পেরে ঘর মালিক পরের দিন মঙ্গলবার সকাল ১০টার দিকে নিজে দাড়িয়ে থেকে তালা খুলে বিজয়কে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনার সু-ব্যবস্থা করেন। তালা খোলার সময় দু’পক্ষের লোকজনের মধ্যে ধাক্কা ধাক্কি হয়। এ ঘটনায় বিজয় কৃষ্ণ বাদী হয়ে এ্যাডঃ শেখ আবুল কালাম আজাদের বিরুদ্ধে আইনজীবী সমিতির সভাপতি বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে।

এ ব্যাপারে শেখ আবুল কালাম আজাদ জানান, দোকান ঘরটি মূলত প্রভাষক তরিকুল ইসলামের নামে চুক্তিবদ্ধ করা ছিল। তরিকুল ইসলাম আমার নামে ঘরটি চুক্তি করে দিয়েছে। যার ফলে বিজয় কৃষ্ণের সাথে আমার বিরোধ সৃষ্টি হয়। এক পর্যায়ে বিজয়ের কথামত একটি সুষ্ঠু সমাধান হবে এমন ভেবে আমি ঘরে তালা দেই এবং তালাটি আমাকে না জানিয়ে ভেঙ্গে ফেলায় আমি বিজয় সহ ঘর মালিকের বিরুদ্ধে আইনজীবী সমিতিতে অভিযোগ দায়ের করেছি।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *