April 23, 2024
আঞ্চলিক

পাইকগাছায় পানির প্লান্ট ও পুকুর সংস্কার কাজ পরিদর্শন

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছায় এআরও পানির প্লান্ট ও পুকুর সংস্কার কাজ পরিদর্শন করেছেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকল্প পরিচালকসহ উর্দ্ধতন কর্তৃপক্ষ। পল­ী অঞ্চলে পানি সরবরাহ প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ মোস্তফার নেতৃত্বে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর খুলনা সার্কেলের তত্ত¡াবধায়ক প্রকৌশলী এসএম ওয়াহিদুল ইসলাম ও নির্বাহী প্রকৌশলী মোঃ জাহিদ পারভেজ রোববার সকালে উপজেলার গদাইপুর পুকুর সংস্কার কাজ ও পরে পৌর সদরে নবনির্মিত রিভার্স অসমোসিস পানির প্লান্ট (এআরও) পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপ-সহকারী প্রকৌশলী মোঃ আমিনুল ইসলাম, প্যানেল মেয়র এসএম ইমদাদুল হক, কাউন্সিলর কামাল আহম্মেদ সেলিম নেওয়াজ, নবলোকের উপজেলা ব্যবস্থাপক মঈন উদ্দীন শেখ, সিসিটি অরুণ ঢালী ও শহিদুল ইসলাম।

উলে­খ্য, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পল্লী অঞ্চলে পানি সরবরাহ প্রকল্পের আওতায় উপজেলার গদাইপুরে প্রায় ৭ লাখ টাকা ব্যয়ে জেলা পরিষদের পুকুর ও ৩২ লাখ ব্যয়ে পৌর সদরের স্মৃতি সৌধ সংলগ্ন এলাকায় এআরও পানির প্লান্ট স্থাপন করা হয়েছে। এ দুটি উৎসের মাধ্যমে প্রতিদিন এলাকার ১ হাজার মানুষ সুপেয় পানির সুবিধা পাবে। এআরও প্লান্টটি ডিজিটাল সিস্টেম করা হয়েছে। ব্যাংকের এটিএম বুথের ন্যায় ইলেকট্রিক সিস্টেম চালু করা হয়েছে। যে কোন ব্যক্তি কার্ড ও কয়েন ব্যবহার করার মাধ্যমে এআরও প্লান্ট থেকে পানি সংগ্রহ করতে পারবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *