পাইকগাছায় ঐতিহ্যবাহী ঘৌড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

 

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছায় ঐতিহ্যবাহী ঘৌড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সার্বজনীন শ্রীশ্রী বড় ঠাকুর পূজা উপলক্ষে গতকাল সোমবার বিকালে উপজেলার গড়ইখালীর বাইনবাড়ীয়া মিস্ত্রীরচক বিলে ঐতিহ্যবাহী এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিভিন্ন এলাকা থেকে আসা হাজার হাজার মানুষ গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘৌড় দৌড় প্রতিযোগিতা উপভোগ করেন।

প্রতিযোগিতায় যশোর রাজাপুরের সোনার বাংলা ও পবন, সাতক্ষীরা পাটকেলঘাটার পাগলা, যশোর অভয়নগরের পাখি ও ডুমুরিয়ার টাইগার সহ মোট ৫টি ঘোড়া অংশগ্রহণ করে। যার মধ্যে অভয়নগরের পাখি প্রথম স্থান ও রাজাপুরের সোনার বাংলা দ্বিতীয় স্থান এবং রাজাপুরের পবন ও পাটকেল ঘাটার পাগলা ঘোড়া যৌথভাবে তৃতীয় স্থান অধিকার করে।

প্রতিযোগিতা শেষে উদযাপন কমিটির আহবায়ক বিভাষ বাছাড়ের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, গড়ইখালী ইউপি’র প্যানেল চেয়ারম্যান আব্দুস সালাম কেরু। বিশেষ অতিথি ছিলেন, নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সঞ্জিব কুমার মিস্ত্রী, আওয়ামী লীগনেতা গাজী মিজান, আনন্দ মন্ডল, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, যুগ্ম-সম্পাদক এন ইসলাম সাগর, সমাজ কল্যাণ সম্পাদক øেহেন্দু বিকাশ, সাবেক সভাপতি জি এ গফুর, প্রধান শিক্ষক দেবপ্রসাদ সানা, দীপংকর সরকার, সাবেক ইউপি সদস্য পরিমল কান্তি মন্ডল, প্রাক্তন প্রধান শিক্ষক অনীল কুমার মন্ডল, বিরিঞ্চি রায় ও শান্ত কুমার মন্ডল।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.