February 25, 2024
আঞ্চলিক

পাইকগাছায় আদালতের নির্দেশনা উপেক্ষা করে জলমহল দখলের চেষ্টা

 

 

সংঘর্ষে উভয় পক্ষের আহত ৪

 

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছায় জলমহলের দখলকে কেন্দ্র করে দখলকারী ও এলাকাবাসীর মধ্যে ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের কমপক্ষে ৩/৪ জন আহত হয়েছে। ঘটনার পর এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

প্রাপ্ত অভিযোগে জানাগেছে, উপজেলার চাঁদখালী ইউনিয়নের  ফতেপুর ও গড়েরডাঙ্গা গ্রামস্থ ২৭ একর আয়তনের কাটাখালী বদ্ধ জলমহল নিয়ে সরকারি ইজারা ও খাস জমি বন্দোবস্তকারীদের মধ্যে বিরোধ চলে আসছে। জলমহলটি বর্তমানে কাওয়ালী গ্রামের আলেক সরদারের ছেলে রবিউল ইসলাম গংদের  দখলে রয়েছে।

এদিকে সরকারের পক্ষে জেলা প্রশাসক জলমহলটি ইজারা প্রদান করে। ইজারা গ্রহণ করে দেবদুয়ার গ্রামের ডাক্তার বিমল রায়ের ছেলে ইন্দ্রজিৎ রায়। উক্ত ইজারার বিরুদ্ধে রজিউল গংরা হাইকোটে রিট করলে উচ্চ আদালত জলমহলের ইজারা সংক্রান্ত সকল কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করেন। উচ্চ আদালতের আদেশের প্রেক্ষিতে জেলা প্রশাসকও ইজারা কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় বলে জানাযায়। হাইকোটের এ আদেশ উপেক্ষা করে ইন্দ্রজিৎ গংরা রোববার সকাল ১১টার দিকে ৩০/৩৫ জন লোক নিয়ে জলমহলটি দখল করার চেষ্টা করে।

এ সময় ফতেপুর ও গড়েরডাঙ্গা এলাকাবাসী তাদেরকে ধাওয়া করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে উভয় পক্ষের কমপক্ষে ৩/৪ জন আহত হয়। ধাওয়া খেয়ে দখলকারীদের সবাই পালিয়ে গেলেও এলাকাবাসী ইন্দ্রজিতকে আটক করে পুলিশে সোপর্দ করে। এ ঘটনায় রবিউল ইসলাম বাদী হয়ে প্রতিপক্ষ ইন্দ্রজিৎ সহ ৫ জনকে বিবাদী ও অজ্ঞাত ২০/২৫ জনকে আসামী করে থানায় এজাহার দায়ের করেছে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *