পাইকগাছার স্বাস্থ্য কমপ্লেক্সকে ১শ’ শয্যায় উন্নীত করা হবে : এমপি বাবু

পাইকগাছা প্রতিনিধি
পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, বর্তমান সরকার স্বাস্থ্য সেবা মানুষের দৌড় গড়ায় পৌছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের মানুষ বিনা চিকিৎসায় যাতে মারা না যায় এ জন্য সরকার স্বাস্থ্য খাতকে অধিক গুরুত্ব দিয়ে চিকিৎসা সেবার উন্নয়নে নানামূখী পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, সাধারণ মানুষ যাতে সেবা পায় সেই লক্ষে সবাইকে কাজ করতে হবে। মানুষকে ভালো রাখার জন্য সেবার মান বৃদ্ধিসহ হাসপাতালের পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখতে হবে। এমপি বাবু আরো বলেন, আমাদের এখানে যে রোগী সুস্থ্য হচ্ছে না ভারতে গেলেই তিনি সুস্থ্য হয়ে যাচ্ছেন কেন? এর কারণ খুঁজতে হবে। এ জন্য তিনি চিকিৎসকদের সেবার মানসিকতা নিয়ে দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান। ভেজাল খাদ্যের কারণে এলাকার অসংখ্য মানুষ ক্যান্সারে আক্রান্ত হয়েছে উলে­খ করে তিনি উদ্বেগ প্রকাশ করেন।
তিনি জনপ্রতিনিধি সহ সংশ্লিষ্টদের উদ্দেশ্যে বলেন, ভিজিডি ও ভিজিএফ কার্ড বিতরণের ক্ষেত্রে কেউ কোন টাকা নিবেন না। যদি কেউ এ ধরণের অনিয়মের সাথে জড়িত থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে। তিনি ৫০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ১০০ শয্যায় উন্নীত করা হবে উলে­খ করে বলেন, সেবার মান বৃদ্ধির জন্য শুধু অবকাঠামোর উন্নয়ন নয়, সবাইকে সচেতন হতে হবে। করতে হবে মানসিকতার পরিবর্তন। তাহলেই স্বাস্থ্য সেবায় আসবে গুণগত পরিবর্তন। সাধারণ মানুষ পাবে কাঙ্খিত সেবা।
তিনি বুধবার সকালে হাসপাতালে সেবার মান বৃদ্ধির লক্ষে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত¡রে কমিউনিটি সাপোর্ট গ্রুপ কমিটি আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
কমিউনিটি সাপোর্ট গ্রুপ কমিটির সভাপতি ও পৌর মেয়র সেলিম জাহাঙ্গীরের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী, সহকারী কমিশনার (ভূমি) ডাঃ মোঃ আব্দুল আউয়াল, ওসি (তদন্ত) রহমত আলী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক গাজী মোহাম্মদ আলী, সদস্য সচিব রশীদুজ্জামান, জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডাঃ এএসএম মারুফ হাসান, সাবেক কর্মকর্তা ডাঃ প্রভাত কুমার দাশ, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, রবিউল ইসলাম, ওয়াটার এইড এর প্রোজেক্ট ম্যানেজার সুমন কান্তি নাথ, আওয়ামী লীগ নেতা আনোয়ার ইকবাল মন্টু, নাগরিক কমিটির সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীর, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, প্রাক্তন অধ্যাপক জিএমএম আজাহারুল ইসলাম, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, গাজী জুনায়েদুর রহমান, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজী, কাউন্সিলর এসএম ইমদাদুল হক, আসমা আহম্মেদ, কামাল আহম্মেদ সেলিম নেওয়াজ, কবিতা দাশ, সাবেক কাউন্সিলর শেখ আনিছুর রহমান মুক্ত, নবলোকের উপজেলা ব্যবস্থাপক মঈন উদ্দীন শেখ, এ্যাডঃ মোর্তজা জামান আলমগীর রুলু, হেমেশ চন্দ্র মন্ডল, প্রভাষক ময়নুল ইসলাম, এমএম আজিজুল হাকিম, শিহাব উদ্দীন ফিরোজ বুলু, কেডি বাবু, জগদীশ চন্দ্র রায়, আব্দুল মজিদ বয়াতী, মোঃ আব্দুল গফফার মোড়ল ও জুলি শেখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *