পাইকগাছার সাবেক ইউএনও মনজুর কাদির প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন ডিজি

পাইকগাছা প্রতিনিধি
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) হয়েছেন পাইকগাছার সাবেক ইউএনও ড. এ এফ এম মনজুর কাদির। রাষ্ট্রপতির সম্মতিক্রমে বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে মনজুর কাদিরকে মহাপরিচালক পদে মনোনীত করা হয়েছে বলে উলে­খ করা হয়েছে। এরআগে তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব (বিদ্যালয় শাখা) হিসেবে সুনামের সঙ্গে ৩ বছর দায়িত্ব পালন করেন।
মনজুর কাদিরের জন্মস্থান রংপুরে। রংপুর কারমাইমেল কলেজ থেকে এইচএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি পাস করে ১৯৮৮ সালে সরকারি কর্মকর্তা হিসেবে চাকুরিতে যোগদান করেন। চাকুরিরত অবস্থায় তিনি ভারত থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। তিনি পাবনায় জেলা প্রশাসক, রফতানি উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক, লোক প্রশাসনের অধিদপ্তরের পরিচালক, জাতীয় গৃহায়ন ও গণর্পূত মন্ত্রণালয়ের আইন উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন। চলতি মাসের মাঝামাঝি সময়ে তাকে সাংস্কৃতিক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব হিসেবে দায়িত্ব দেয়া হয়।
উলে­খ্য, এএফএম মনজুর কাদির চাকুরির শুরুতে পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার হিসাবে দক্ষতা ও সুনামের সহিত দায়িত্ব পালন করেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একজন সৎ কর্মকর্তা। কর্মরত থাকা অবস্থায় তিনি কখনো অপশক্তির কাছে মাথানত করেননি। স্বাধীনতা বিরোধী শক্তির কাছে কখনো আপোস করেননি। এলাকার উন্নয়নে ভূমিকা রাখার পাশাপাশি শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি সংরক্ষণে উপজেলা পরিষদ চত্ত¡রে শহীদ স্মৃতি স্তম্ভ স্থাপনসহ মুক্তিযোদ্ধাদের কল্যাণে নানামূখী কাজ করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.