পরিবার থেকেই শিশুদের সুশিক্ষার সূচনা করতে হবে : সিটি মেয়র

সংবাদ বিজ্ঞপ্তি

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, পারিবারিক জীবনই শিশুদের জীবন গড়ার প্রধান ক্ষেত্র। এ জন্য পরিবার থেকেই শিশুদের সুশিক্ষার সূচনা করতে হবে। শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে তিনি অভিভাবক ও শিক্ষকদের আরো দায়িত্বশীল হওয়ার আহবান জানান।

সিটি মেয়র গতকাল মঙ্গলবার বিকেলে নগরীর সেন্ট জোসেফস উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যালয় কর্তৃক আয়োজিত অভিভাবক সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

সিটি মেয়র আরো বলেন, শিক্ষিত জাতি গঠনই বর্তমান সরকারের মূল লক্ষ্য। বছরের প্রথম দিনেই তাদের হাতে বই তুলে দেয়া হচ্ছে উল্লেখ করে তিনি বলেন প্রতিটি শিক্ষার্থীকেই জনসম্পদে পরিণত করতে হবে। তিনি খুলনাকে সুন্দর, পরিচ্ছন্ন ও মাদকমুক্ত নগরী হিসেবে গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন এবং শীঘ্রই খুলনা মহানগরীকে মাদকমুক্ত নগরী হিসেবে ঘোষণা দেয়া হবে বলে জানান।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি বিশপ মোস্ট রেভা: জেমস রমেন বৈরাগী’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোরের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মাদ আব্দুল আলীম। স্বাগত বক্তৃতা করেন প্রধান শিক্ষক আলফ্রেড রণজিৎ মন্ডল। অভিভাবকদের মধ্যে ডা. সুদেব চন্দ্র মন্ডল ও অধ্যাপক সাবিহা হক প্রমুখ অনুষ্ঠানে বক্তৃতা করেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.