পদ্মা সেতুর অষ্টম স্প্যান উঠছে আজ

দক্ষিণাঞ্চল ডেস্ক
পদ্মা সেতুর জাজিরা প্রান্তে বসানোর জন্য কুমারভোগের বিশেষায়িত ওয়ার্কশপ একটি স্প্যান নিয়ে ভাসমান ক্রেন রওনা হয়েছে। সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানান, ৩৬ ও ৩৫ নম্বর পিয়ারের ওপর বুধবার এই স্প্যানটি বসতে যাচ্ছে।
গতকাল মঙ্গলবার সকালে ১৫০ মিটার দৈর্ঘ্যের এ স্প্যানটি নিয়ে ভাসমান ক্রেন তিয়ান-ই রওনা হয়েছে জানিয়ে তিনি বলেন, বুধবার সকালের দিকে এর জাজিরা প্রান্তে পৌঁছানোর কথা রয়েছে। এছাড়া আগামী ১০ মার্চের মধ্যে জাজিরা প্রান্তে ৩৪ ও ৩৫ নম্বর পিয়ারের ওপর আরেকটি স্প্যান বসানোর কথা রয়েছে।
এর আগে জাজিরা প্রান্তে ছয়টি ও মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে অস্থায়ীভাবে একটি স্প্যান বসানো হয়। প্রতিটি ১৫০ মিটার দৈর্ঘ্যের মোট ৪১টি স্প্যান ৪২টি পিয়ারের ওপর বসিয়েই তৈরি হবে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু। দ্বিতল এই সেতুতে থাকবে রেল চলাচলের ব্যবস্থাও।
ইতোমধ্যে সেতুটির প্রায় ৭২ শতাংশ কাজ শেষ হয়েছে জানিয়ে সেতু কর্তৃপক্ষের কর্মকর্তারা বলছেন, চলতি বছরের মধ্যেই সব স্প্যান বসিয়ে ফেলা যাবে বলে আশা করছেন তারা। আর ২০২০ সালের জুনের মধ্যে সম্ভব না হলেও ডিসেম্বরের মধ্যে যান চলাচল বলে তারা আশাবাদী।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.