April 25, 2024
জাতীয়

পদ্মা সেতুতে মানুষের ‘মাথা লাগার’ প্রচারণা গুজব

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

পদ্মা সেতুর নির্মাণ কাজে মানুষের কাটা মাথা লাগবে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রচারণাকে কুচক্রী মহলের গুজব বলে জানিয়েছে সেতু প্রকল্প কর্তৃপক্ষ। এই গুজবের বিষয়ে গণমাধ্যমে প্রচারের ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে মঙ্গলবার পদ্মা সেতু প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম প্রধান তথ্য কর্মকর্তার কাছে লেখা চিঠিতে এ তথ্য জানান।

চিঠিতে বলা হয়, পদ্মা সেতু নির্মাণ কাজ পরিচালনায় মানুষের মাথা লাগবে বলে একটি কুচক্রী মহল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে যে অপপ্রচার চালাচ্ছে তা প্রকল্প কর্তৃপক্ষের নজরে এসেছে।  ‘আমরা স্পষ্টভাবে বলতে চাই, এটি একটি গুজব। এর কোনো সত্যতা নেই। এমন অপপ্রচার আইনত দণ্ডনীয় অপরাধ। এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য দেশবাসীকে অনুরোধ জানাচ্ছি।’ বিষয়টি গুজব হিসেবে চিহ্নিত করে দেশবাসীকে অবহিত করতে গণমাধ্যমে প্রচারের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য প্রধান তথ্য কর্মকর্তাকে অনুরোধ জানানো হয়।

এই চিঠিতে আরও বলা হয়, পদ্মা সেতুর নির্মাণকাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। মূল সেতুর ২৯৪টি পাইলের মধ্যে ২৯২টি শেষ হয়েছে। ৪২টি পিয়ারের মধ্যে ইতোমধ্যে ৩০টি পিয়ারের কাজ সম্পন্ন হয়েছে। এ পর্যন্ত ১৪টি স্প্যান স্থাপন করা হয়েছে, যা এখন দৃশ্যমান।

প্রকল্প পরিচালক চিঠিতে জানান, গত ৩০ জুন পর্যন্ত মূল সেতুর বাস্তব কাজের অগ্রগতি ৮১ শতাংশ, নদীশাসন কাজের অগ্রগতি ৫৯ শতাংশ। এ প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭১ শতাংশ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *