April 25, 2024
আন্তর্জাতিকলেটেস্ট

নেদারল্যান্ডসে ট্রামের ভেতর গুলি, ‘নিহত ১’

নেদারল্যান্ডেসের ইউট্রেখট নগরীতে এক ব্যক্তি ট্রামের ভেতরে এলোপাতাড়ি গুলি চালালে বেশ কয়েকজন আহত হন বলে জানিয়েছে পুলিশ।

বিবিসি জানায়, স্থানীয় সময় সোমবার সকাল পৌনে ১১টার দিকে (০৯:৪৫) টোয়েন্টিফোর অক্টোবরপ্লেইন জংশনের কাছে গুলির এ ঘটনায় এক জন নিহত হয়েছে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

ট্রামের ভেতর গুলি করার পর বন্দুকধারী গাড়ি নিয়ে পালিয়ে যায়। তাকে এখনো আটক করা সম্ভব হয়নি। নিরাপত্তার কারণে স্থানীয় প্রশাসন নগরীতে সব ধরণের ট্রেন ও ট্রাম চলাচল বন্ধ করে দিয়েছে। বিদ্যালয়গুলোর সদর দরজা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

পুলিশের মুখপাত্র ইয়োস্ত লনসাখে বলেন, “একটি ট্রামের ভেতর বেশ কয়েকবার গুলি করা হয়েছে, বেশ কয়েকজন আহত হয়েছেন। তিনটি হেলিকপ্টার ঘটনাস্থলে পৌঁছেছে, তবে এখনো কাউকে গ্রেপ্তার করা হয়নি।”

ঘটনাটিকে একটি ‘সন্ত্রাসী হামলা’ বলে মনে করছে সন্ত্রাস-দমন পুলিশ। ইউট্রেখট নগরীতে অস্থায়ীভাবে সর্বোচ্চ সতর্কতা জরি করা হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, সশস্ত্র পুলিশ টোয়েন্টিফোর অক্টোবরপ্লেইন জংশনের কাছের একটি সড়কের পাশে একটি বাড়ি ঘিরে রেখেছে।

হামলার এ ঘটনায় ‘গভীর শোক’ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী মাখ রুত্তে।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এনওএসকে এক প্রত্যক্ষদর্শী বলেন, তিনি একজন আহত নারীকে দেখেছেন। তার হাতে এবং কাপড়ে রক্ত ছিল।

“আমি তাকে আমার গাড়িতে করে নিয়ে আসি। যখন পুলিশ ঘটনাস্থলে আসে তখন তার জ্ঞান ছিল না।”

এ ঘটনায় কত জন হতাহত হয়েছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *