নির্বাচন নিয়ে আমার বলার কিছু নেই : খালেদা জিয়া

দক্ষিণাঞ্চল ডেস্ক
বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও সদ্য অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘আমার বলার কিছু নেই’ বলে মন্তব্য করেছেন। গতকাল বৃহস্পতিবার নাজিমউদ্দিন রোডের পুরাতন কারাগারে বিশেষ জজ আদালত-৯ এ নাইকো দুর্নীতির মামলায় শুনানি শেষে সাংবাদিকরা নির্বাচন নিয়ে মন্তব্য করতে বললে তিনি একথা বলেন। তবে আর কোনো প্রশ্নের উত্তর দেননি বিএনপি চেয়ারপারসন।
এর আগে বেলা ১২টা ১০মিনিটে খালেদা জিয়াকে বিশেষ জজ আদালতে হাজির করা হয়। ১২টা ১৫মিনিটে নবনিযুক্ত বিচারক শেখ হাফিজুর রহমান উপস্থিত হন। এরপর বিচারককে উদ্দেশ্য করে খালেদা বলেন, আদালতের জায়গা অত্যন্ত সংকীর্ণ। এখানে উপস্থিত আইনজীবীসহ অন্যান্যরা বসার সুযোগ পাচ্ছে না। এটা আদালতের পরিবেশ হতে পারে না।
এ সময় দুদকের প্রসিকিউটর মোশারফ হোসেন কাজল বলেন, এখানে যথেষ্ট জায়গা রয়েছে, সবার বসার আসন রয়েছে। পরে বিচারক বলেন, প্রয়োজনীয় চেয়ার প্রদান করতে এবং এ বিষয়ে যথাযথ কতৃপক্ষ সঙ্গে কথা বলে তিনি ভবিষ্যতে আরো আসনের ব্যবস্থা করবেন।
তার কিছুক্ষণ পর খালেদা জিয়া আবার বলেন, এভাবে কোর্ট চলতে থাকলে আমি আসবো না। আমাদের লোকজন কেউ আসতে পারেনা, এখানে তাদের জেলগেট থেকে ঢুকতে দেওয়া হয় না।
এ সময় খালেদার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, এখানে সংবিধানের নিয়ম মানা হচ্ছে না। আদালতে প্রবেশকালে আইনজীবীদের নাম লিখে রাখা হচ্ছে এবং মোবাইল জমা দিয়ে প্রবেশ করতে হচ্ছে। এর আগে আমরা এসব বিষয়ে আবেদন করেছি, কিন্তু কোনো ফলাফল পাইনি।
এদিকে আসামিপক্ষের আইনজীবীরা বিচার কার্যক্রমের শুনানির সময় বাড়ানোর আবেদন জানালে দুদকের প্রসিকিউটর মোশারফ হোসেন কাজল বলেন, তাহলে ১৩ জানুয়ারি (রোববার) শুনানির তারিখ নির্ধারণ করা হোক।
প্রতিউত্তরে খালেদা জিয়া তখন বলেন, আপনি সময় নির্ধারণের কথা কেন বলছেন? এটা কোর্ট নির্ধারণ করবে। এ সময় খালেদা জিয়ার উত্তরে কাজল তার পক্ষে যুক্তি উপস্থাপন করে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.