নাশকতার মামলায় জামিন পেলেন প্রতিবন্ধী তারা মিয়া

দক্ষিণাঞ্চল ডেস্ক
পুলিশের উপর হামলার মামলায় সুনামগঞ্জের প্রতিবন্ধী ভিক্ষুক তারা মিয়াকে ছয় সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল বুধবার হাইকোর্টের বিচারপতি রইছ উদ্দিন ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মো. আবিদুল হক। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম।
এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গত বছরের ২৮ ডিসেম্বর ষড়যন্ত্র ও হত্যার উদ্দেশ্যে আঘাত করার অভিযোগ এনে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি করেন সুনামগঞ্জের জামালগঞ্জ থানার এসআই মো. তারিকুল ইসলাম। মামলার এজাহারে তদন্ত কর্মকর্তা উলে­খ করেন, তিনি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরেছেন জামালগঞ্জ থানার ভীমখালী ইউনিয়নের মলি­কপুর বাজারের পঞ্চগ্রাম মাদরাসা ভোটকেন্দ্রে আসামিরা নাশকতা সৃষ্টির পরিকল্পনা করছে।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে হাজির হলে এজাহারে উলে­খিত তারা মিয়া ও অন্যান্য আসামিরা ৬০ থেকে ৭০ জন রামদা, হকিস্টিক, বাঁশ, রড ও দেশীয় অস্ত্রসহ পুলিশের উপর হত্যার উদ্দেশ্যে হামলা করে। পরে গত ২২ জানুয়ারি ওই মামলায় তারা মিয়া জামিন নিতে হাইকোর্টে আসেন।
বুধবার জামিন শুনানিতে অসুস্থ এবং প্রতিবন্ধী তারা মিয়ার ছবিসহ প্রকাশিত ইংরেজি দৈনিক ডেইলি স্টারের প্রতিবেদন আদালতের সামনে তুলে ধরা হয়। আদালত সার্বিক বিষয় বিবেচনায় তার ৬ সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.