April 13, 2024
আঞ্চলিক

নারী সাংবাদিকদের প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ

 

 

তথ্য বিবরণী

খুলনা বিভাগের নারী সাংবাদিকদের জন্য দিনব্যাপী ডিজিটাল বাংলাদেশ বিষয়ক প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান গতকাল শুক্রবার বিকেলে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রেস ইনিস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র মহাপরিচালক ও তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মীর মোঃ নজরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তৃতায় মহাপরিচালক ও অতিরিক্ত সচিব বলেন, সঠিকভাবে সাংবাদিকতা করলে কোন অসুবিধা হয় না। যারা এই পেশায় রয়েছেন বা নতুনভাবে আসছেন তাদের অনেক কিছু জানতে হবে। সাংবাদিকদের মৌলিক প্রশিক্ষণ নিতে হবে, তথ্য অধিকার আইন সকলকে জানতে হবে। এই পেশার মান উন্নয়নে সাংবাদিকদের এগিয়ে আসতে হবে। তিনি বলেন, যতটুকু শিখছেন তা কর্মক্ষেত্রে প্রয়োগ করতে হবে। সাংবাদিকরা হলেন সমাজের বিবেকবান ব্যক্তি। ভালভাবে জেনে শুনে সংবাদ পরিবেশন করা বাঞ্চনীয়। বর্তমান সরকার নারীদের সকল কাজে সম্পৃক্ত করতে চাচ্ছে।

খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ মুন্সি মাহবুব আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ সাইফুল হক, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সাঈয়েদুজ্জামান স¤্রাট, সিনিয়র সাংবাদিক একে হিরু এবং এইচডিএম এর কলসালটেন্ট আদনান ফয়সল। প্রেস ইনিস্টিটিউট বাংলাদেশ ও এটুআই এর যৌথভাবে এই অনুষ্ঠানের  আয়োজন করে।

পরে মহাপরিচালক প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র প্রদান করেন। দিনব্যাপী এই প্রশিক্ষণে খুলনা বিভাগের ৩০ জন নারী সাংবাদিক অংশগ্রহণ করনে।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *