February 25, 2024
আঞ্চলিক

নারীর নিরাপত্তা ও অধিকার বিষয়ক কনভেশনের প্রস্তুতি কমিটি গঠণ

 

 

ধর্ষণের শিকার নারী লজ্জায় এবং আতঙ্কে থাকেন। তিনি পুলিশের কাছে গিয়ে সে অভিজ্ঞতা বা ধর্ষক সম্পর্কে তথ্য জানাতে ভয় পান, কুণ্ঠা বোধ করেন। অনেকদিন লেগে যায় ধর্ষণের কথা কাউকে বলতে। তাই আইনী সীমাবদ্ধতা, সামাজিক প্রতিবন্ধকতা, লোকলজ্জা এবং  পুলিশ ও সমাজের প্রভাবশালীদের অবৈধ হস্তক্ষেপ বন্ধ করতে সরকারকে পদক্ষেপ গ্রহণ করতে হবে। জনউদ্যোগ,খুলনার সভায় বক্তারা এসব কথা বলেন।

গতকাল শনিবার বেলা ১১টায় স্থানীয় একটি সেমিনার কক্ষে জনউদ্যোগ, খুলনার আয়োজনে নারীর নিরাপত্তা ও অধিকার বিষয়ক কনভেশনের লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিএমএ’র সভাপতি শেখ বাহারুল আলম। সভা পরিচালনা করেন এ্যাডঃ শামীমা সুলতানা শীলু। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নাগরিক সমাজের আহবায়ক মুক্তিযোদ্ধা এ্যাডঃ আ ফ ম মহসীন, খুলনা উন্নয়ন ফোরামের চেয়ারম্যান শরীফ শফিকুল হামিদ চন্দন, সিপিবি নেতা মিজানুর রহমান বাবু, ওয়ার্কার্স পাটির শেখ মফিদুল ইসলাম, সেফের সমন্বয়কারী আসাদুজ্জামান, সোনালী দিন প্রতিবন্ধী সংস্থার ইসরাত আরা হীরা, নান্দিক একাডেমীর পরিচালক জেসমিন জামান, সাংবাদিক মহেন্দ্রনাথ সেন প্রমুখ।

সভায় নারীর নিরাপত্তা ও অধিকার বিষয়ক কনভেশনের লক্ষ্যে প্রস্তুতি কমিটি গঠন করা হয়। সভায় ডাঃ শেখ বাহারুল আলমকে আহবায়ক, মুক্তিযোদ্ধা এ্যাডঃ আ ফ ম মহসীন, শরীফ শফিকুল হামিদ চন্দন, সুতপা বেদজ্ঞকে যুগ্ম- আহবায়ক এ্যাঃড শামীমা সুলতানা শীলুকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করা হয়েছে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *