April 14, 2024
জাতীয়লেটেস্ট

নামকাওয়াস্তে আন্দোলনে খালেদাকে মুক্ত করতে পারবেন না : নাসিম

বিএনপি নামকাওয়াস্তে আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। গতকাল শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের সভা শেষে তিনি সাংবাদিকদের সামনে এসব কথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেন, তিনি বলেন, সামনে স্থানীয় নির্বাচন হতে যাচ্ছে। স্থানীয় নির্বাচন একটি গুরুত্বপূর্ণ নির্বাচন। স্থানীয় নির্বাচনে সব দলের লোকজন অংশগ্রহণ করেন। তবে দুঃখজনক হলো দেশের একটি বড় দল এ নির্বাচনে অংশগ্রহণ করছে না। কী কারণে করছে না সবাই জানেন। নির্বাচন বর্জন করে গত কয়েক বছর তারা নির্বাচন ভÐুল করতে পারে নাই। আবারও তারা নির্বাচন বর্জন করে ভুল পথে গিয়ে দলকে ধ্বংস করে দিচ্ছে।
নাসিম বলেন, স্থানীয় নির্বাচনকে সুষ্ঠু করার জন্য প্রশাসন ও নির্বাচন কমিশনকে বলব, যা যা করণীয় তা করবেন। এ ব্যাপারে কোনো ছাড় দেয়া হবে না। কোনো প্রার্থীর মুখ দেখে কোনো পদক্ষেপ গ্রহণ করবেন না। নির্বাচন হবে উৎসমুখর পরিবেশে, এটা প্রধানমন্ত্রীও চান। স্থানীয় নির্বাচনে কোনো এমপি – মন্ত্রী হস্তক্ষেপ করবেন না।
বক্তব্য শেষে তিনি ১৪ দলের পক্ষ থেকে মার্চ মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, ১৯ মার্চ আলোচনা সভা, ২৫ মার্চ গণহত্যা দিবসের স্মরণসভা, ২৬ মার্চ স্বাধীনতা দিবস পালন, ২৮ মার্চ স্বাধীনতা দিবসের ওপর আলোচনা সভা। এ সময় আরও উপস্থিত ছিলেন ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *