না’গঞ্জে বাসচাপায় শ্রমিকের মৃত্যু, সড়ক অবরোধ

দক্ষিণাঞ্চল ডেস্ক
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বাস চাপায় এক নারী পোশাক শ্রমিক নিহত হওয়ার পর বিক্ষুদ্ধ শ্রমিকরা নারায়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়ক অবরোধ করে যানবাহনে ভাংচুর চালিয়েছে। বুধবার রাত সাড়ে ৮টার দিকে সিদ্ধিরগঞ্জপুল এলাকায় এ দুর্ঘটনায় মালা আক্তার মিতু নামে ওই পোশাক শ্রমিকের মৃত্যু হয়।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে শ্রমিকদের অবরোধের পর থেকে প্রায় দেড় ঘণ্টা ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ ছিল বলে সিদ্ধিরগঞ্জ থানার ওসি শাহীন পারভেজ জানান। এ সময় শ্রমিকেরা কারখানার ভেতরেও ভাংচুর চালায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নেত্রকোণা জেলার মোহনগঞ্জ এলাকার ফুল চাঁন মিয়ার মেয়ে মালা ইকবাল গ্র“পের কৃষ্ণচূড়া ফ্যাশনের মেশিন অপারেটর ছিলেন।
প্রত্যক্ষদর্শীদের বরাতে ওসি বলেন, মিতুসহ কয়েকজনকে একটি বাস চাপা দিলে তারা গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর রাতেই মিতুর মৃত্যু হয়। সকালে শ্রমিকরা কাজে গিয়ে মিতুর মৃত্যুর খবর শুনে কারখানার ভেতরে ভাংচুর শুরু করে। এক পর্যায়ে তারা বাস চালকের শাস্তি ও নিহতের ক্ষতিপূরণের দাবিতে নারায়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়ক অবরোধ করে। এ সময় তারা ১০/১২টি যানবাহনে ভাংচুর চালায়; এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।
পরে পুলিশ গিয়ে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়ার পর বেলা সাড়ে ১১টার দিকে যান চলাচল শুরু করে বলে ওসি জানান। আদমজী শিল্প পুলিশ-৪ পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম জানান, বিক্ষুদ্ধ শ্রমিকদের সড়ক থেকে সরাতে টিয়ারশেল ব্যবহার করা হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.