নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে বাংলা নববর্ষ উদযাপন

 

 

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে দারুণ উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বাঙ্গালী জাতি ও বাংলার ঐতিহ্য বাংলা নববর্ষ-১৪২৬ উদযাপিত হয়। সকাল ৮টায় শিক্ষকবৃন্দ, কর্মকর্তা, কর্মচারী ও বিপুল সংখ্যক শিক্ষার্থীর অংশ গ্রহণে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. তারাপদ ভৌমিকের সভাপতিত্বে বর্ষবরণ উৎসবে- নতুন বছরে বিশ্ববিদ্যালয়, দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবন হতে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়।

অনিবার্য কারণবশতঃ অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এর অনুপস্থিতিতে প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন এবং বৈশাখী অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান ও পহেলা বৈশাখ উদ্যাপন কমিটির আহŸায়ক এস এম কামাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্যবৃন্দ মোঃ তৌহিদুল ইসলাম আজাদ, মোঃ মুজিবুর রহমান শামীম, ড. মোঃ রেজাউল আলম, সৈয়দ মোহাম্মদ ওবায়দুল্লাহ রিপন ও পবিত্র কুমার সরকার।

শোভাযাত্রায় আরো অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষের ডীন প্রফেসর ড. মোঃ  নওশের আলী মোড়ল, রেজিস্ট্রার মোঃ শহীদুল ইসলাম, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, সহকারি প্রক্টর ও সহকারি রেজিস্ট্রার কাজী মোঃ আহসানউল্লাহ প্রমূখ। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবন হতে শুরু হয়ে কেডিএ এ্যাভিনিউ, শিববাড়ি ও  মজিদ সরণী প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে শেষ হয়। শোভাযাত্রা শেষে প্রশাসনিক ভবনে পান্তা-ইলিশ উৎসবের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শেষ পর্বে সংস্কৃতিমনা ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *