নগরীর জলাবদ্ধতা নিরসনের প্রশ্নে কারো সাথে আপোষ করা হবেনা

গোলটেবিল বৈঠকে সিটি মেয়র

 

খবর বিজ্ঞপ্তি

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, নগরীর জলাবদ্ধতা নিরসনের প্রশ্নে কারো সাথে আপোষ করা হবেনা। যে কোন মূল্যে খুলনাকে সৌন্দর্য্যমন্ডিত পরিচ্ছন্ন নগরীতে পরিণত করা হবে। পাশাপাশি মশক নিধনসহ নাগরিক সেবা স¤প্রসারণের মাধ্যমে খুলনার সার্বিক উন্নয়ন করা হবে। তিনি বলেন, ইতোমধ্যে ময়ূর নদীর সংস্কার এবং এ নদীকে ঘিরে পর্যটন কেন্দ্র গড়ে তুলতে প্রকল্প হাতে নেয়া হয়েছে। আগামী দুই থেকে তিন বছরের মধ্যে এখানে দৃশ্যমান পরিবর্তন সূচিত হবে।

সিটি মেয়র গতকাল বুধবার সকালে নগরীর একটি অভিজাত হোটেলে ‘‘সিটি কর্পোরেশন এলাকায় মশক নিধন’’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। ইউএস-এইড, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ও ইউকে-এইড এর এডভোকেসি টিম যৌথভাবে এ বৈঠকের আয়োজন করে।

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ জাফর ইমাম-এর সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.ডি এ বাবুল রানা। সঞ্চালনা করেন সাংবাদিক মুহাম্মদ নুরুজ্জামান এবং স্বাগত বক্তৃতা করেন সাংবাদিক মোঃ সোহরাব হোসেন।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আরো বলেন, মশক নিধনে কেসিসি কর্তৃপক্ষ অত্যন্ত আন্তরিক। বিশেষ করে এডিস মশা থেকে নগরবাসীকে সুরক্ষার জন্য ঔষধ স্প্রে করার কাজ অব্যাহত রাখা হয়েছে। জনসচেতনতা বৃদ্ধির জন্য প্রচারনার কাজও চলমান রয়েছে। পরিপূর্ণ নাগরিক সেবা প্রদানের জন্য খুলনা সিটি কর্পোরেশন বদ্ধ পরিকর উল্লেখ করে তিনি বলেন, অনেকে সঠিকভাবে নাগরিক দায়িত্ব পালন না করায় নাগরিক সেবা প্রদানে বিঘœ ঘটে। সিটি মেয়র আক্ষেপ করে বলেন, অনেক পরিবার গৃহস্থালির বর্জ্য যেখানে সেখানে ফেলে দেন। কেউ কেউ সেপটিক ট্যাংকির মুখ ড্রেনের সাথে সংযুক্ত করে দেন। এতে মারাত্মকভাবে পরিবেশ দূষণ ঘটে। এমন কাজ পরিহার করে সকলকে নাগরিক দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।

অন্যান্যের মধ্যে কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আলী আকবর টিপু, কাউন্সিলর মোঃ আনিছুর রহমান বিশ্বাষ, এস এম মোজাফ্ফর রশিদী রেজা, শেখ মোহাম্মদ আলী, শেখ শামসুদ্দিন আহম্মেদ প্রিন্স, বীর মুক্তিযোদ্ধা মুন্সী আব্দুল ওয়াদুদ, আলহাজ্ব ইমাম হাসান চৌধুরী ময়না, মোঃ আরিফ হোসেন মিঠু, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, পারভীন আক্তার, মাহমুদা বেগম, লুৎফুন নেছা লুৎফা, বিশিষ্ট সমাজসেবক শেখ সৈয়দ আলী, এ্যাড. তসলিমা খাতুন ছন্দা, মেহেদী হাসান দীপু, রেহেনা ঈসা, জোবায়ের আহমেদ খান জবা, সাংবাদিক কৌশিক দে বাপ্পী ও শেখ আল এহসান, জেসমিন সুলতানা, মতিউর রহমান প্রমুখ গোলটেবিল বৈঠকে মতামত ব্যক্ত করেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.