April 26, 2024
আঞ্চলিক

নগরীতে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৬টি প্রতিষ্ঠানকে জরিমানা

দ: প্রতিবেদক

খুলনায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৬টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় কাগজীবাড়ি কয়লাঘাটা রোড এলাকায় তদারকি করে নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে কেক, বিস্কুট, পাউরুটি তৈরি, মেয়াদ বিহীন ফ্লেভার ব্যাবহার করায় সততা বেকারী, টিটি ফুড, বিউটি বেকারী, আসলাম বেকারী, মাসুদ বেকারী, রিদোয়ান বেকারীকে সর্বমোট ২০ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।

জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম-এর নেতৃত্বে গতকাল সোমবার মহানগর এলাকায় তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। একই সাথে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্পর্কে সচেতন করতে স্থানীয় ব্যবসায়ীদের নিয়ে মতবিনিময় সভা করা হয়।

এ অভিযানে  সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। এছাড়া মহামান্য হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ কোন পণ্য ক্রয়/বিক্রয় করা হতে বিরত থাকতে ক্রেতা বিক্রেতাদের অনুরোধ করাসহ সচেতনামূলক কার্যক্রমের অংশ হিসেবে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন, শিরোমণি খুলনা, ও ক্যাব খুলনা প্রতিনিধি।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *