নগরীতে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৭টি প্রতিষ্ঠানকে জরিমানা

দ: প্রতিবেদক

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম-এর নেতৃত্বে গতকাল রবিবার সদর ও সোনাডাঙ্গা থানায় পৃথক দুটি বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে সদর থানাধীন সাউথ সেন্ট্রাল রোড এলাকায় তদারকি করে মূল্য তালিকা না থাকায় সাতক্ষীরা যাদব ঘোষ ডেয়ারিকে এক হাজার টাকা, খাবারের প্যাকেটে মেয়াদ, মূল্য উল্লেখ না করায় আরবি স্টোরকে ৫ শত টাকা, মূল্য তালিকা না থাকায় বিসমিল্লাহ হোটেলকে ৫ শত টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।

পৃথক আরেকটি অভিযানে সোনাডাঙ্গা আবাসিকে লাইসেন্স বিহীন সিলিন্ডার গ্যাস বিক্রয়ের জন্য মারজান স্টোরকে এক হাজার টাকা, খুলনা মেডিকেল কলেজ এলাকায় তদারকি করে ফ্রিজে বাসি ফাস্ট ফুড রাখার দায়ে মেজবান রেস্টুরেন্টকে পাঁচ হাজার টাকা, মূল্য তালিকা না থাকায় বাগেরহাট খানজাহান আলী হোটেলকে দুই হাজার টাকা, গোল্ডেন স্পুনকে দুই হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।

এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানোসহ সচেতন করা হয়। অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন, শিরোমণি খুলনা ও কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) খুলনা প্রতিনিধি।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.