নগরীতে ভোক্তার অভিযান দু’টি প্রতিষ্ঠানকে জারিমানা

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনা জেলা কার্যালয়ের উদ্যোগে নগরীতে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার নগরীর পশ্চিম বানিয়াখামার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দু’টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনার সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম।
তদারকির সময় পশ্চিম বানিয়াখামার এলাকায় নোংরা ও অস্বাস্থকর পরিবেশে খাদ্য তৈরি ও সংরক্ষণ করার অভিযোগে ঢাকা ফুডসকে ৫ হাজার টাকা ও ফার্মেসীতে মেয়াদোর্ত্তীণ ওষুধ সংরক্ষণ করার অভিযোগে মেসার্স  মৈত্রী মেডিকেল হলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম বলেন, সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। ঢাকা ফুডস’র কারখানায় নোংরা পরিবেশে খাবার তৈরি করছিল। শ্রমিকদের পোষাক পরিধানের বিষয়ে সরকারের যে নির্দেশনা দেওয়া আছে সেটিও তাদের ক্ষেত্রে অনুপস্থিত দেখা গেছে। মৈত্রী মেডিকেল হলে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় তাকেও জারিমানা করা হয়েছে। তাকে ওই সকল ঔষধ ধ্বংসের নির্দেশনা দেওয়া হয়েছে। এই তদারকিমূলক অভিযানে সহায়তা করেন সোনাডাঙ্গা মডেল থানা পুলিশ ও ক্যাব খুলনার প্রতিনিধি। অভিযান শেষে ওই এলাকায় জনসাধারণকে সচেতন করার জন্য লিফলেট ও প্যামপ্লেট বিতরণ করা হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *