নগরীতে ব্যাটারী চালিত রিক্সা চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত

 

 

কেসিসি’র সাধারণ সভায় সিদ্ধান্ত

 

দ: প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের ৬ষ্ঠ সাধারণ সভা গতকাল বুধবার বেলা ১১টায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক এর সভাপতিত্বে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সভায় মানবিক কারণে মহানগরী এলাকায় ব্যাটারীচালিত রিক্সা চলাচলের সময়সীমা ৩ মাস বৃদ্ধি করে ৩০ সেপ্টেম্বর ২০১৯ তারিখ পর্যন্ত সর্বশেষ সময়সীমা নির্ধারণ করা হয়। এর আগে ব্যাটারী চালিত রিক্সা চলাচল বন্ধে ৩০ জুন ২০১৯ তারিখ নির্ধারিত ছিল। সভায় ঈদ-উল-আযহার আগে ও পরে মহানগরী এলাকার পরিবেশ পরিচ্ছন্ন রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, চলাচলে অনুপযোগী কেসিসি’র যানবাহনসমূহ নিলামে বিক্রি, প্রতিটি ওয়ার্ড কার্যালয়সহ দর্শনীয় স্থানসমূহে সিটিজেন চার্টার প্রদর্শনের সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া সভায় বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম গতিশীল করার ওপর বিশেষ গুরুত্বারোপ করা হয় এবং নগরীর এম এ বারী সড়কসহ কেডিএ কর্তৃক বাস্তবায়িত আবাসিক এলাকাসমূহে সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার স্বার্থে সেকেন্ডারী ট্রান্সফার স্টেশন (এসটিএস) নির্মাণের জায়গা রাখার জন্য কেডিএ কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

সভাপতির বক্তৃতাকালে সিটি মেয়র পরিকল্পিত নগরী গড়ে তুলতে সরকারি সকল সংস্থার কাজে সমন্বয়ের ওপর গুরুত্বারোপ করে বলেন, খুলনা মহানগরীতে উন্নয়নমূলক বিভিন্ন প্রকল্পের অনুক‚লে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় সাড়ে চৌদ্দশত কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। আগামী অর্থবছরে আরো অর্থপ্রাপ্তির সম্ভাবনা রয়েছে। এ সুযোগ কাজে লাগিয়ে খুলনাকে সমৃদ্ধ নগরীতে পরিণত করতে হবে বলে সিটি মেয়র উল্লেখ করেন।

কেসিসি’র প্যানেল মেয়র মো: আমিনুল ইসলাম মুন্না, মো: আলী আকবর টিপু, মেমরী সুফিয়া রহমান শুনু, কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলামসহ কেসিসি’র কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, কর্মকর্তা এবং বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.