February 25, 2024
আঞ্চলিক

নগরীতে বিপুল পরিমাণ এসিআই লবণ জব্দ-বিনষ্ট, ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা

 

দ: প্রতিবেদক

খুলনায় হাইকোর্টে নিষিদ্ধ বিপুল পরিমাণ এসিআই লবণ জব্দ ও বিনষ্ট করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়। গতকাল বৃহস্পতিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম-এর নেতৃত্বে খুলনা মহানগর এলাকায় এ তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

তিনি জানান, অভিযান চলাকালে টুটপাড়া মেইন রোড এলাকায় তদারকি করে মূল্যবিহীন ঔষুধ রাখায় চয়নিকা ফার্মেসীকে ৫ হাজার টাকা, বৈধ কাগজপত্র ছাড়া আইসক্রিম তৈরি করায় ইভা সুপার আইসক্রিমকে ১০ হাজার টাকা জরিমানাসহ সাময়িক বন্ধের আদেশ দেয়া হয়। বৈধ লাইসেন্স ছাড়া সিলিন্ডার গ্যাস বিক্রয় করায় মনির স্টোরকে ১ হাজার টাকা।

এছাড়া হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ এসিআই লবণ সংরক্ষণের জন্য বড় বাজারে প্রদিপ স্টোরের (ডিলার) প্রায় ১২ হাজার ৫০০ কেজি বা ১২.৫ টন এসিআই লবণ জব্দ ও বিনষ্ট করা হয়। একই সময় মদিনা এন্টারপ্রাইজকে ৪ হাজার টাকা জরিমানাসহ ৭৫ কেজি এসিআই লবন জব্দ ও বিনষ্ট করা হয়।

এ অভিযানে  সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। এছাড়া মহামান্য হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ কোন পন্য ক্রয়/বিক্রয় করা হতে বিরত থাকতে ক্রেতা বিক্রেতাদের অনুরোধ করাসহ সচেতনামূলক কার্যক্রমের অংশ হিসেবে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। অভিযানে সার্বিক সহায়তা করেন আনসার সদস্য, খুলনা, ও ক্যাব খুলনা প্রতিনিধি।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *