নগরীতে নারীর প্রতি সহিংসতা রুখতে প্রচারাভিযান

 

 

 

‘তোলো আওয়াজ, ভাঙো নিরবতা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নারীর প্রতি সহিংসতা এবং ঘরে ও বাইরে নারীর সুরক্ষা নিশ্চিতকরণে ‘অপরাজিতা যুব কল্যাণ সংস্থা’ শুরু করেছে সচেতনতামুলক প্রচারাভিযান। গত রবিবার খুলনা বিশ্ববিদ্যালয়ে ইয়ং বাংলা ও খুলনা বিশ্ববিদ্যালয়ের সহযোগীতায় উদ্বোধনী পর্ব অনুষ্ঠিত হয়েছে।

মঞ্চ পরিবেশনায় নারীর সহিংসতা নিয়ে বিভিন্ন ধরণের তথ্য এবং প্রতিবাদমুখর ভাষ্য উঠে আসে। নারী যে ভোগ্যপন্য নয়; সমাজের বিভিন্ন পর্যায়ে নারী সহিংসতার শিকার হয়, এক্ষেত্রে প্রতিবাদ গড়ে তোলার জন্য সকলকে আহŸান জানানো হয়। নারীর সহিংসতার জন্য শুধু যে ছেলেরা দায়ী তা নয়; মেয়েরাও দায়ী। মেয়েদেরকে ও নিজেদের মূল্যায়ন করতে শিখতে হবে। সমাজ তথা দেশের বিভিন্ন প্রান্তে সচেতনতা সৃষ্টি লক্ষ্যে কিছু বার্তা পৌঁছে দেওয়ার কাজ করছে। এ পরিবেশনায় ‘রাত কিংবা দিন, বুঝেনাও আমিও স্বাধীন’ ‘রাজপথে নারীর সাড়া, জাগরণে নতুন ধারা’ এমন বিভিন্ন স্লোগান উঠে আসে।

মঞ্চায়িত পরিবেশনাটি পরিচালনা ও সঞ্চালনা করেছেন অপরাজিতা যুব কল্যাণ সংস্থার সদস্য জুবাইয়া নওশিন। এসময় উপস্থিত ছিলেন অপরাজিতা যুব কল্যান সংস্থার সভাপতি ফাহিমা খাতুন, সহ-সভাপতি অহিদুজ্জামান রানা, সাধারণ সম্পাদক অনুপ কুমার মন্ডল, সহ-সাধারণ সম্পাদক শেখ মোস্তাফিজুর রহমান, কোষাধ্যক্ষ ওমর ফারুক, অনুশীলন মজার স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি অলোক দাস, ইচ্ছে ফাউন্ডেশনের চেয়ারম্যান আবু তাহের প্রিন্স এবং অন্যান্য সদস্যবৃন্দ ।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.