নগরীতে এসআই নিয়োগ পরীক্ষা চলাকালে ভুয়া পরীক্ষার্থী আটক

 

দ: প্রতিবেদক

খুলনায় পুলিশের এসআই নিয়োগ পরীক্ষা চলাকালে রিয়াজুল ইসলাম হাওলাদার (২৮) নামের এক ভুয়া পরীক্ষার্থীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। গতকাল রবিবার দৌলতপুর থানাধীন সরকারী বিএল কলেজের ব্যবসায় প্রশাসন ভবনের তৃতীয় তলার ৩০৩নং কক্ষ থেকে এসআই নিয়োগ পরীক্ষা-২০১৯ এর লিখিত পরীক্ষা চলাকালে কেএমপি ডিবির উপ-পুলিশ কমিশনার বি.এম নুরুজ্জামান, বিপিএম এর নির্দেশে গ্রেফতার করা হয়।  পরে ক্যাম্পাস থেকে মূল পরীক্ষার্থী মোঃ রাফসান ইসলামকেও আটক করা হয়।

কেএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (সদর ও পিআর) শেখ মনিরুজ্জামান মিঠু জানান, জিজ্ঞাসাবাদে রিয়াজুল ইসলাম জানায়- প্রকৃত পরীক্ষার্থী মোঃ রাফসানের সাথে তার বন্ধু পলাতক আসামী মোঃ শাহাজাহান ভূইয়া ওরফে শামীম (২৯) এর মাধ্যমে পরিচয় হয়। পূর্ব পরিচয়ের সূত্র ধরে মোঃ রাফসান ইসলাম, মোঃ রিয়াজুল ইসলাম হাওলাদার এবং মোঃ শাহাজাহান ভূইয়া ওরফে শামীম এই তিন জনের মধ্যে রাফসানকে বহিরাগত ক্যাডেট এসআই নিয়োগ পরীক্ষা ২০১৯ এর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ করার জন্য ছদ্মবেশ ধারণপূর্বক দেহবদল করে প্রার্থী সেজে পরীক্ষায় অংশ গ্রহণের লক্ষ্যে দুই লক্ষ টাকার চুক্তি হয়।

সেই মোতাবেক পরস্পর যোগসাজসে রবিবার মোঃ শাহাজাহান ভূইয়া ওরফে শামীমের পরিকল্পনায় আটক মোঃ রিয়াজুল ইসলাম বহিরাগত ক্যাডেট এসআই নিয়োগ পরীক্ষা ২০১৯ এর লিখিত পরীক্ষায় ইংরেজি, বাংলা রচনা ও কম্পোজিশন বিষয়ের পরীক্ষার্থী হিসেবে ছদ্মবেশ ধারণপূর্বক দেহবদল করে প্রার্থী সেজে পরীক্ষায় অংশগ্রহণ করে।

ব্যাপক জিজ্ঞাসাবাদে রিয়াজুল ইসলাম হাওলাদার স্বীকার করে যে, মূল পরীক্ষার্থী মোঃ রাফসান ইসলাম কেন্দ্রের বাহিরে অপেক্ষারত আছে। সেই তথ্যের ভিত্তিতে পরীক্ষা সমাপ্ত হওয়ার পর প্রকৃত প্রার্থী রাফসান ইসলামকে ভবনের বাহিরে বিএল কলেজের মাঠ থেকে গ্রেফতার করা হয়। পরিকল্পনাকারী মোঃ শাহাজাহান ভূইয়া ওরফে শামীম পলাতক আছে। তাদের বিরুদ্ধে দৌলতপুর থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.